ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

রশিদ ঝড় থামিয়ে বিশ্বকাপে টিকে রইল অস্ট্রেলিয়া

জিতলেও অজিদের তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কার দিকে।

ডেস্ক রিপোর্ট

৪ নভেম্বর ২০২২, বিকাল ৬:৪ সময়

[ Screenshot_20221104-180109_Gallery.jpg ]

অ্যাডিলেড ওভালে জয়ের জন্য শেষ ৩ ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিলো ৪৯ রান। ক্রিজে ছিলেন রশিদ খান ও দরবেশ রাসুলী। 

অজিদের শক্তিশালী বোলিং-লাইনের সামনে ম্যাচের ফলাফল আন্দাজ করতে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন ছিলো বলে মোটেও মনে হয় নি তখন, তবে স্বাগতিকরা ম্যাচ জিতেছে স্রেফ ৪ রান।

আফগানিস্তানের এত অল্প রানে হারের পেছনে পুরো কৃতিত্বই রশিদ খানের। অ্যাডাম জাম্পার কার্যকরী বোলিংয়ে অজিরা যখন বড় ব্যবধানে ই জয়ের পথে, ঠিক তখনই ব্যাট হাতে ঝড় তুলেছেন অভিজ্ঞ আফগান সুপারস্টার। ২৩ বলে ৪ ছয় ও ৩ চারে ৪৮ রান করেছেন তিনি। 

আজ (শুক্রবার) টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের ডু অর ডাই ম্যাচটি ৪ রানে জিতেছে অস্ট্রেলিয়া। টসে হেরে ব্যাট করতে নেমে গ্লেন ম্যাক্সওয়েলের ফিফটিতে ৮ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে শিরোপাধারীরা। জবাবে, ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৭ রানে থেমে যায় আফগানিস্তানের ইনিংস। 

দুর্দান্ত এই জয়ে শিরোপা ধরে রাখার অভিযানে শেষ চারে উঠার সম্ভাবনা জাগিয়ে রেখেছে অস্ট্রেলিয়া। যদি সেই ভাগ্য আর অজিদের হাতে নেই। তাদের তাকিয়ে থাকবে হবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার ম্যাচের দিকে। 

ওই ম্যাচে লঙ্কানরা জিততে পারলে অজিদের বিশ্বকাপ সেমিফাইনাল নিশ্চিত হয়ে যবে। আর ইংল্যান্ড জিতে গেলে সুপার টুয়েলভেই বিদায়ঘন্টা বেজে যাবে স্বাগতিকদের। এই গ্রুপ থেকে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে নিউজিল্যান্ড।