ফুটবল > ক্লাব ফুটবল

‘আইডল’ রোনালদোর পাস থেকে গোল করে ইউনাইটেডকে জেতালেন আর্জেন্টাইন তারকা

ফুটবলে আদর্শ মানেন যারে, তার পাস থেকেই রেড ডেভিলদের জার্সিতে প্রথম গোল করলেন আর্জেন্টাইন তারকা।

ডেস্ক রিপোর্ট

৪ নভেম্বর ২০২২, দুপুর ১০:৭ সময়

[ 20221104_100415.jpg ]

একেই বুঝি বলে স্বপ্নপূরণ! লিওনেল মেসির দেশের খেলোয়াড়। কিন্তু, আদর্শ হিসেবে মানেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। আর্জেন্টিনা ক্ষুদে তারকা আলেজান্দ্রো গার্নাচো সরাসরিই বলেছেন, ফুটবলে রোনালদোই নাকি তাঁর প্রথম হিরো।

ফুটবলে যারে আদর্শ মানেন; ম্যানচেস্টার ইউনাইটেডে হয়ে তাঁর পাস থেকেই প্রথম গোলের দেখা পেলেন। গার্নাচোর জন্য স্বপ্নের মতো একটি রাত গিয়েছে বলা যায়। আর তার স্বপ্নপূরণে রাতে ইউনাইটেডও পেয়েছে স্বস্তির এক জয়। 

গতকাল (বৃহস্পতিবার) রাতে উয়েফা ইউরোপা লিগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধেই জয়সূচক গোলটি পেয়ে যায় রেড ডেভিলরা। ম্যাচের ১৭তম মিনিটেই ক্রিশ্চিয়ানো রোনালদোর পাস থেকে ব্যবধান গড়ে দেন আলেজান্দ্রো গার্নাচো। 

মাত্র ১৮ বছর ১৫৮ দিন বয়সে ইউনাইটেডের জার্সিতে গোল করলেন গার্নাসো।রেড ডেভিলদের হয়ে ইংল্যান্ডের বাহিরের খেলোয়াড়দের মধ্যে এটাই সর্বনিম্ন বয়সে গোল করার রেকর্ড। আগের রেকর্ডটি ছিলো কিংবদন্তি জর্জ বেস্টের। 

ইউরোপা লিগে দুদলের আগে লড়াইয়ে ওল্ড ট্রাফোর্ডে  ঘরের মাঠে সোসিয়েদাদের কাছে হারে ইউনাইটেড। এবার, প্রতিপক্ষের মাঠে গিয়েই সেই হারের প্রতিশোধ নিল রেড ডেভিলরা।

সবমিলিয়ে ইউরোপিয়ান প্রতিযো গিতায় স্প্যানিশ ক্লাবগুলির বিপক্ষে টানা দুই ম্যাচ হারের পর জয় পেল ইংল্যান্ডের ক্লাবটি। 

অবশ্য, প্রতিপক্ষের মাঠে জিতলেও গ্রুপের চ্যাম্পিয়ন হতে পারেনি ইউনাইটেড। ৬ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল সোসিয়েদাদ। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে রানার্স-আপ হয়েছে এরিক টেন হাগের দল।