ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

সৌদি আরবকে হারাতেও ‘কষ্ট’ হবে মেসিদের, বললেন হিগুয়েইন

কোপা আমেরিকা জয় আর্জেন্টিনাকে বিশ্বকাপে বাড়তি অনুপ্রেরণা দিবে বলে মনে করেন হিগুয়েইন।

ডেস্ক রিপোর্ট

৫ নভেম্বর ২০২২, দুপুর ১০:২৯ সময়

[ 20221105_102615.jpg ]

বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। আগামী ২০ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। সময়ের হিসেবে বিশ্বকাপে র বাকি আর মাত্র ১৫ দিন। 

কাতার বিশ্বকাপে এবার অন্যতম ফেভারিট দল হচ্ছে আর্জেন্টিনা। ফুটবল পন্ডিত থেকে শুরু করে সুপার কম্পিউটার, সবাই বলছে এবার বিশ্বকাপ জিতবে মেসিরা।

গত দুই বছরে কোপা আমেরিকা ও ফাইনালিসিমা জয়, আর নিজেদের সবশেষ ৩৫ ম্যাচেই অপরাজেয়— মেসিদের বিশ্বকাপে হট ফেভারিট দলে পরিণত করেছে।

ব্রাজিলের মাটিতে কোপা আমেরিকা জয় মেসিদের বিশ্বকাপেও অনুপ্রাণিত করবে, বলে মনে করেন গেল অক্টোবরে বুট-জোড়া তুলে রাখা দলটির সাবেক তারকা স্ট্রাইকার গঞ্জালেস হিগুয়েইন।

সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বলেছেন, দীর্ঘদিন শিরোপা জিততে না পারার যে বাধা ছিলো, কোপা জয়ে মাধ্যমে আর্জেন্টিনার সেই বাধাটুকু কেটে গেছে। আর্জেন্টিনার পত্রিকা টিওয়াইসি স্পোর্টস-এর সঙ্গে আলাপচারিতায় হিগুয়েইন বলেছেন,

“জাতীয় দল খুব ভালো খেলছে। দীর্ঘ শিরোপা খরায় মানসিক যে বাধা তৈরি হয়েছিল, কোপা আমেরিকা জয় তা দূর করে দিয়েছে। জয় সবসময় কাজ অনেক সহজ করে দেয় এবং সামনের চ্যালেঞ্জগুলি মুখোমুখি হওয়ার সময় আরও বেশি উৎসাহ জোগায়।”

কাতার বিশ্বকাপে এবার আর্জেন্টিনা খেলবে সি' গ্রুপে। যেখানে মেসিদের প্রতিপক্ষ হিসেবে আছে সৌদি আরব মেক্সিকো ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর মধ্যপ্রাচ্যে দেশ সৌদি আরবের বিপক্ষে মেসিদের বিশ্বকাপ মিশন শুরু হবে। 

বিশ্বকাপে প্রথম ম্যাচে শক্তির সামর্থ্যের বিচারে মেসিরা ঢের এগিয়ে থাকলেও সৌদি আরবকে হারানো ‘কঠিন’ হবে বলে মনে করেন হিগুয়েইন। আর্জেন্টিনার হয়ে ৭৫ টি আন্তর্জাতিক ম্যাচে ৩১ গোল করা সাবেক স্ট্রাইকারের দাবি, গত কয়েক বিশ্বকাপ ধরেই প্রথম ম্যাচ জিততে আকাশী- নীলদের বেগ পেতে হয়েছে। 

“বিশ্বকাপ কারো জন্য সহজ নয়। প্রথম ম্যাচটি সৌদি আরবের বিপক্ষে, তবে আমি বলব না এটি সহজ হবে। গত কয়েক বিশ্বকাপে আর্জেন্টিনা প্রথম ম্যাচ কখনোই সহজে জিততে পারেনি। এটি সবসময় কঠিন হয়ে আসছে।”