ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

পাকিস্তানকে হারাতে পারবে বাংলাদেশ: শ্রীরাম

সাকিবদের নিয়ে আশাবাদী জাতীয় দলের টেকনিক্যাল কনসালট্যান্ট।

ডেস্ক রিপোর্ট

৫ নভেম্বর ২০২২, দুপুর ১:৩৭ সময়

[ received_388723840047666.jpeg ]

গেল ম্যাচে ভারতের বুকে রীতিমতো কাপুনি ধরিয়ে দিয়েছিলো বাংলাদেশ। টিম ইন্ডিয়ার বিশাল লক্ষ্য তাড়া করতে নেমেও লিটন কুমার দাসের  নান্দনিক ফিফটিতে একটা সময় জয়ের স্বপ্ন দেখেছিলো টাইগাররা। 

যদিও, ‘ভেজা মাঠ’ ও ‘ফেক ফিল্ডিং’ নানা বিতর্কে ভরা ম্যাচটি ৫ রানে হেরে যায় দলটি। তবে, বাংলাদেশের লড়াইয়ে মুগ্ধ হয়েছে অনেকেই।

পরাক্রমশালী ভারতের বিপক্ষে হতাশার হারের পর এবার বাংলাদেশে সামনে পাকিস্তান চ্যালেঞ্জ। আগামীকাল (রোববার) অ্যাডিলেড ওভালে বাবর আজমদের বিপক্ষে লড়বে সাকিব আল হাসানের দল। বাংলাদেশ সময় দুপুর দুইটায় দুদলের সুপার টুয়েলভের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

সুপার টুয়েলভে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার পূর্বে সংবাদ সম্মেলনে কথা বলেছেন জাতীয় দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম। সেখানেই তিনি স্পষ্ট করে বলে দিলেন, পাকিস্তানকেও হারাতে পারবে সাকিবরা। 

বিশ্বকাপের চলতি আসরে পাকিস্তান ও বাংলাদেশ দু'দলই দুটো করে ম্যাচ জিতেছে। তাই, আসরে টিকে থাকতে হলে শেষ ম্যাচটি জয়ের বিকল্প নেই দুই দলেরই। সুপার টুয়েলভের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বাবর আজমদের সমীহ করলেও একটি দারুণ লড়াইয়ের আভাস দিলেন শ্রীধরন। 

“আমার মনে হয় পাকিস্তান খুব ভালো দল। নিউজিল্যা ন্ডে তাদের বিপক্ষে দুই ম্যাচেই আমাদের সুযোগ ছিল। তারা জানে আমাদের শক্তির জায়গা, আর আমরাও তাদেরটা জানি। আগামীকাল একটা ভালো লড়াই হবে।”

বিশ্বকাপে গ্রুপ ২-তে ৫ ম্যাচে ২ জয়ে চার পয়েন্ট নিয়ে চারে আছে বাংলাদেশ। সমান চার পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে তিনে পাকিস্তান। আর ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত।

পাঁচ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা রয়েছে দুইয়ে। সেমি ফাইনালে খেলার ক্ষীণ সম্ভাবনা রয়েছে বাংলাদেশ ও পাকিস্তান দু'দলেরই। অবশ্য, সেখানে ভাগ্য নিজেদের হাতে নেই। 

দুই দলকে নিজেদের জয় তো নিশ্চিত করতে হবে, একই সঙ্গে অন্য ম্যাচ গুলোর ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে। তাই, শ্রীরামের আফসোস- পাকিস্তানকে হারাতে পারলেও শেষ চারে খেলার ভাগ্য আর সাকিব আল হাসানের দলের হাতে নেই। 

“আমি বিশ্বাস করি, বাংলাদেশ পাকিস্তানকে হারাতে পারে। তবে দূভার্গ্যজনকভাবে হলেও সত্য সেমিফাইনাল খেলা আমাদের হাতে নেই।"