ফুটবল > ক্লাব ফুটবল

রোনালদোর নেতৃত্বে ২৭ বছর পর ভিলা পার্কে লজ্জার হার ইউনাইটেডের

অ্যাস্টন ভিলার কাছে উড়ে গেছে রেড ডেভিলরা।

ডেস্ক রিপোর্ট

৬ নভেম্বর ২০২২, রাত ১১:১৩ সময়

[ 20221106_231050.jpg ]

জানুয়ারি পর প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডেরবনেতৃত্বের আর্মব্যান্ড কাধে জড়িয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে, দীর্ঘদিন পর পর্তুগিজ মহাতারকা রেড ডেভিলদের নেতৃত্বে ফিরেও হাসি ফুটাতে পারলেন না। 

প্রতিপক্ষে মাঠে রোনালদোর অধিনায়কত্ব করার দিনে অ্যাস্টন ভিলার কাছে স্রেফ উড়ে গেছে এরিক টেন হাগের দল। এতে ২৭ বছর পর ভিলা পার্কে হারার তেতো স্বাদ পায় দলটি। ১৯৯৫ সালের পর অ্যাস্টন ভিলার মাঠে অজেয় ছিলো তারা। 

আজ (রোববার) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে হেরেছে রেড ডেভিলরা। অ্যাস্টন ভিলার মাঠে একটি গোলও নিজেরা করতে পারেনি রোনালদোরা। 

ভিলার হয়ে গোল করেছেন লিওন বেইলি, লুকাস ডিগ নে লুকাস রামসি। লুকাস রামসির আত্মঘাতী গোলে একটি গোল ‘উপহার' পেয়েছে ইউনাইটেড। 

ভিলা পার্কে এদিন ম্যাচের ১১ মিনিটের মাথায় দুই গোল হজম করে বসে ইউনাইটেড। ৭ম মিনিটে লিওন বেইলি গোল করার ৪ মিনিট পর স্বাগতিকদের উল্লাসে মাতান লুকাস ডিগনে। বিরতির আগে জ্যাকব রামসির আত্মঘাতী গোলে এক গোল শোধ করে ইউনাইটেড। 

তবে, বিরতির পর সেই রামসির গোলেই সফরকারীদের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। ৪৯তম মিনিটে উই টকিনসের পাস থেকে ভিলার জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ইংলিশ এই মিডফিল্ডার। 

এদিন গোটা ম্যাচে রেড ডেভিলদের হয়ে নিজের ছায়া হয়ে ছিলেন কাপ্তান রোনালদো। উল্টো, বিরতির পর অ্যাস্টন ভিলার টেইরনি মিংসের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে একটি হলুদ কার্ডও দেখেছেন পর্তুগিজ মহা তারকা। 

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচ পর হারের মুখ দেখল ইউনাইটেড। অন্যদিকে, অ্যাস্টন ভিলা শেষ ৫ ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পেল। দুর্দান্ত জয়েই দলটি তে শুরু হলো উনাই এমেরি অধ্যায়ের।  

১৩ ম্যাচে ৭ জয় ও ২ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে অবস্থান করছে রেড ডেভিলরা। ১৫ পয়েন্ট নিয়ে ১৩ তে আছে ভিলা। আর দিনের অন্য ম্যাচে লন্ডন ডার্বি জিতে ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। দুইয়ে থাকা ম্যানসিটির পয়েন্ট  ৩২।