ফুটবল > ক্লাব ফুটবল

বিদায়ী ম্যাচে পিকেকে দুর্দান্ত জয় ‘উপহার’ দিল বার্সা

পিকের শেষ ম্যাচটি জিতে রিয়ালকে টপকে শীর্ষে জাভি হার্নান্দেজের দল।

ডেস্ক রিপোর্ট

৬ নভেম্বর ২০২২, সকাল ৮:৫৮ সময়

[ 20221106_085348.jpg ]

অনেকটা বিনা মেঘে বজ্রপাতের মতোই হুট করে ফুটবলকে বিদায় বলে দিয়েছেন জেরার্ড পিকে। স্প্যানিশ ডিফেন্ডার আগেই বলেছেন, ঘরের মাঠে আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটিই হবে পেশাদার ক্যারিয়ারে তাঁর শেষ ম্যাচ। এরপর বুট-জোড়া তুলে রাখবেন তিনি। 

ন্যু ক্যাম্পে ৯২ হাজার ৬০৫ জন দর্শকের সামনে সেটাই হয়েছে। বার্সেলোনার হয়ে নিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন জেরার্ড পিকে। জাভির অধীনে মৌসুমের শুরু থেকেই একাদশে জায়গা না পেলেও এদিন শুরুতেই ছিলেন তিনি। আর নিজেদের ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডারকে শেষ ম্যাচে জয় উপহার দিতে ভুলেনি বার্সেলোনা। 

গতকাল (শনিবার) স্প্যানিশ লা লিগায় জেরার্ড পিকে বিদায়ী ম্যাচটি ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। জাভি হার্নান্দেজে দলের হয়ে গোল করেছেন উসমান দেম্বেলে ও ফ্রাংক ডি ইয়ং। লা লিগায় টানা চার ম্যাচ জয় পেল কাতালানরা। 

ঘরের মাঠে এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলো বার্সেলোনা। গোলমুখে শটও বেশি নিয়েছিলো দলটি। কিন্তু, আলমেরিয়ার বুক চিতিয়ে লড়াই করা রক্ষণদুর্গ প্রথমার্ধে চিড় ধরাতে পারেনি কাতালানরা। প্রথমার্ধের খেলা গোলশূন্য সমতায় শেষ হয়। 

বিরতির পর ফিরেই গোলের দেখা পেয়ে যায় স্বাগতিক দল। ম্যাচের ৪৮তম মিনিটে সার্জিও বুস্কতেতসের পাস থেকে গোল করেন উসমান ডেম্বেলে। ৬২তম মিনিটেই দুর্দান্ত এক গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করে ফেলেন ডি ইয়ং। 

এই জয়ে রিয়ালকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসল বার্সা। ১৩ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে কাতালান ক্লাবটির পয়েন্ট ৩৪। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।