ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

স্বপ্নের সেমিফাইনাল খেলতে বাংলাদেশের পুঁজি ১২৭

পাকিস্তানের বিরুদ্ধে দেড়শো রানও পেরোতে পারল না টাইগাররা।

ডেস্ক রিপোর্ট

৬ নভেম্বর ২০২২, দুপুর ১১:৪৮ সময়

[ 348879.jpg ]

অ্যাডিলেড ওভালে ম্যাচ শুরু আগেই ভারতে জনপ্রিয় ধারাভাষ্যকার হার্সা ভোগলের চমৎকার টুইট—‘ তিন দিন আগেও ভাবা হচ্ছিল, বাংলাদেশ এবং পাকিস্তানে সম্ভাবনা শুধু টিকে আছে খাতা-কলমেই। সে সম্ভাবনা এখন এসে ঠেকেছে সহজ একটি সমীকরণ: এ ম্যাচ জিতলেই নিশ্চিত সেমিফাইনাল!। ধৈর্যের ফল এমনই হয়! এবং, এ বিশ্বকাপ চমক দেখাচ্ছে পদে পদে!’

মূলত, নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা অবিশ্বাস্য ’অঘটন’টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ও পাকিস্তান মধ্যেকার শেষ ম্যাচটি অঘোষিত কোয়ার্টার ফাইনালে পরিণত করেছে। প্রোটিয়াদের হারে এখন দুদলে যারাই জিতবে, শেষ চার খেলবে তারাই। 

বিশ্বকাপে স্বপ্নে সেমিফাইনাল খেলার সহজ সমীকরণে দুর্দান্ত শুরু করেও বেশিদূর যেতে পারেনি বাংলাদেশ। দশ ওভারে দুই উইকেট হারিয়ে ৭৩ রান সংগ্রহ করলে ও বড় পুঁজি পায়নি টাইগাররা।

বিতর্কিত আম্পায়ার ও শাহীন শাহ আফ্রিদির বোলিং তোপে পড়ে সাকিব আল হাসানের দলের পুঁজি মাত্র ১২৭। নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে এতটুকুই সংগ্রহ পেল বাংলাদেশ।

টাইগারদের হয়ে ধীর গতির ব্যাটিং করে ৪৮ বলে সর্বোচ্চ ৫৪ রান করেছেন নাজমুল হাসান শান্ত। সৌম্য সরকারের ব্যাট থেকে এসেছে ২০ রান। পাকিস্তানের হয়ে শাহীন আফ্রিদি ২২ রান খরুচে ৪ উইকেট শিকার করেছেন। শাদাব খানও নিয়েছেন ২ উইকেট।