ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

হতাশার হারে বিদায় বাংলাদেশের, সেমিতে পাকিস্তান

বাজে আম্পায়ারিং ও এলোমেলো ব্যাটিংয়ে স্বপ্ন ভেঙেছে টাইগারদের।

ডেস্ক রিপোর্ট

৬ নভেম্বর ২০২২, দুপুর ২:৪ সময়

[ IMG-20221106-WA0002.jpg ]

দক্ষিণ আফ্রিকার বিস্ময়কর অঘটনে বড় সুযোগ পেয়েছিলো বাংলাদেশ। নিজেদের সবশেষ ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলেই ইতিহাসের প্রথমবার বিশ্বকাপের কোন আসরে সেমিফাইনাল খেলার সুযোগ পেত টাইগাররা।

কিন্তু, বিতর্কিত আম্পায়ারিং ও এলোমেলো ব্যাটিংয়ে সেটা করতে পারল না সাকিব আল হাসানের দল। দুর্দান্ত শুরু করেও পাকিস্তানের কাছে হেরে গেছে দলটি। টাইগারদের কাঁদিয়ে শেষ চার নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান।

আজ (রোববার) অ্যাডিলেড ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের সবশেষ ম্যাচটি ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে শাহীন শাহ আফ্রিদি ও শাদাব খানের তোপে পড়ে টাইগাররা।

তার উপর আম্পায়ারের বাজে স্বীদ্ধান্তে কাপ্তান সাকিব আল হাসানের বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। শেষ পর্যন্ত নাজমুল হাসান শান্তর ধীরগতির  ফিফটিতে ৮ উইকেট হারিয়ে ১২৭ রানের সংগ্রহ পায় সাকিব আল হাসানের দল।

জবাবে ব্যাট করতে নেমে মন্থরগতিতে শুরু করে পাকিস্তানও। বাবর-রিজওয়ানের ধীরগতির ব্যাটিংয়ে ১০ ওভারে ৫৭ রান করে চাপে পড়েছিলো দলটি।

তবে, আবারও মোহাম্মদ হারিসের ১৮ বলে ৩১ রানের ক্যামিওতে বেচে গেছে তারা। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় বাবর আজমরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ২ তে পঞ্চম হয়ে বিশ্বকাপ শেষ করল বাংলাদেশ। অন্যদিকে, টানা দুবারসহ এই নিয়ে রেকর্ড ষষ্ঠবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চার উঠলো পাকিস্তান।