ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

পছন্দের ছাত্রকে-ই কাতারে নিয়ে যাওয়া হলো না তিতের

পেশির চোটে বিশ্বকাপ শেষ ব্রাজিলের জাদুকর কৌতিনিয়োর।

ডেস্ক রিপোর্ট

৭ নভেম্বর ২০২২, দুপুর ১:২৬ সময়

[ 20221107_130510.jpg ]

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অন্যতম সেরা তারকা ছিলেন ফিলিপ কৌতিনিয়ো। ব্রাজিলের সবশেষ কোপা আমেরিকা জয়েও গুরুত্বপূর্ণ অবদান রাখেন। বলা হয়ে থাকে, তিনিই সাম্বা দলে নেইমারের পর তিতের সবচেয়ে পছন্দের ছাত্র। 

কিন্তু, কালের বিবেচনায় কৌতিনিয়ো এখন বড্ড অচেনা। পায়ের ধারের সাথে হারিয়েছেন দলে টিকে থাকার ক্ষমতা। ক্লাবের অফফর্মের কারণে এবারের বিশ্বকাপে ব্রাজিল দলে তার জায়গা পাওয়া না পাওয়া নিয়ে ছিলো সন্দেহ।

তারপরও কৌতিনিয়োকে নিয়ে বিশ্বকাপে যাওয়ার সব চেষ্টাই করেছিলেন তিতে। কিন্তু, শতচেষ্টা করেও ৩০ বছর বয়সী তারকাকে কাতারে নিয়ে যেতে পারছেন না তিতে।

না। ফর্মহীনতার জন্য নয়। পেশির চোটেই বিশ্বকাপ শেষ হয়ে গেছে এই প্লেমেকারের।জানা গেছে, মাসল ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তিনি। ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে অনুশীলনে চোট পান এক সময়ের সাড়া জাগানো মিডফিল্ডার।

আজ (সোমবার) ব্রাজিলের বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করবে কোচ তিতে। সেলেসাওদের দল ঘোষণা করার এক দিন আগেই চোটে পড়লেন কৌতিনিয়ো। ব্রাজিলিয়ান তারকার চোটে পড়ার খবরটি নিশ্চিত করেছেন অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি। 

ভিলার নতুন কোচ জানিয়েছেন, পেশির চোটে আক্রান্ত কৌতিনিয়োকে দলের বাইরে থাকতে হবে ৯-১০ সপ্তাহ। এতে, কাতার বিশ্বকাপ খেলার আশা প্রকারান্তরে হয়তো শেষই হয়ে গেল এই প্লে মেকারের।

কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপে আছে ব্রাজিল। যেখানে নেইমারদের প্রতিপক্ষ হিসেবে আছে সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। আগামী ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে সেলেসাওদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু হবে।