ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

ব্রাজিলের বিশ্বকাপ দলে ‘বুড়ো’ আলভেজ, বাদ ফিরমিনো

কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ব্রাজিল কোচ তিতে।

ডেস্ক রিপোর্ট

৭ নভেম্বর ২০২২, রাত ১০:৩২ সময়

[ Screenshot_20221107-222829_Gallery.jpg ]

আর মাত্র ১৩ দিন পর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসরের। বিশ্বকাপ উপলক্ষে অংশগ্রহণকারী দেশগুলো নিচ্ছে শেষ মুহূর্তের প্রস্তুতি। 

কাতার বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করার জন্য ১৪ নভেম্বর পর্যন্ত সময়সীমা বেধে দিয়েছে ফিফা। তার অংশ হিসেবে গত ৩ নভেম্বর প্রথম দল হিসেবে বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত করে এশিয়ার দেশ জাপান। 

সূর্যোদয়ের দেশটির পর প্রতিযোগিতার সফলতম দল ব্রাজিলও বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করে ফেললো। নিয়মিত ও ক্লাবের হয়ে ছন্দে থাকাদের নিয়ে দল ঘোষণা করেছে দলটি। আজ (সোমবার) সিবিএফে এক সংবাদ সম্মেলনে কারা যাচ্ছেন কাতারে, তা জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

কাতার বিশ্বকাপের আগে দারুণ ছন্দে আছেন নেইমার-ভিনিসিয়াস। পিএসজির হয়ে গেল মৌসুমটা ভালো না কাটলেও চলতি সিজনে সেরা ফর্মে নেইমার। 

 

অন্যদিকে, রিয়াল মাদ্রিদের জার্সিতে দাপট দেখাচ্ছেন ভিনিসিয়াস ও রদ্রিগো। বার্সা ফরোয়ার্ড রাফিনিয়াও আছেন সেরা ছন্দে। তাদের নিয়েই কাতারে আরও একবার শিরোপা উঁচিয়ে ধরার লক্ষ্য দলটির।

চমক হিসেবে ব্রাজিল দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ দানি আলভেজ। লিভারপুলের হয়ে চলতি আসরে চমৎকার খেললেও সেলেসাওদের দলে জায়গা হয়নি ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর। চোটে পড়ায় জায়গা হয়নি লিভারপুলের সাবেক মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োরও।

আক্রমণভাগে আর্সেনালের গ্যাব্রিয়েল মার্টেনেল্লির যাওয়া নিয়া সংশয় থাকলেও তিনিও নেইমারদের সঙ্গে যাচ্ছেন কাতারে।

•২৬ সদস্যের ব্রাজিল দল

আলিসন, এদেরসন, ওয়েভেরতন, দানিলো, দানি আলভেস, অ্যালেক্স সান্দ্রো, অ্যালেক্স তেলেস, থিয়াগো সিলভা, মার্কিনিওস, এদের মিলিতাও, ব্রেমের, কাসেমিরো, ফাবিনিও, ফ্রেদ, ব্রুনো গিমারেস, লুকাস পাকেতা, এভারতন রিভেইরো, নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র, রাফিনিয়া, আন্তনি, রদ্রিগো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, পেদ্রো, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।