ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপ খেলতে না পারার খবর ‘গুলি খেয়ে’ মরে যাওয়ার মতোই লেগেছে: ফিরমিনো

ব্রাজিলের বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে ভীষণ কষ্ট পেয়েছেন লিভারপুলের ফরোয়ার্ড।

ডেস্ক রিপোর্ট

৮ নভেম্বর ২০২২, দুপুর ২:৫৬ সময়

[ Screenshot_20221108-145358_Gallery.jpg ]

ফুটবল বিশ্বকাপের আর বেশিদিন বাকি নেই। আগামী ২০ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। সেজন্য দল ঘোষণার সময়সীমা ১৪ নভেম্বর বেধে দিয়েছে ফিফা।

তবে, ব্রাজিল কোচ তিতে অত দেরি করলেন না। এশিয়ার দেশ জাপানের পর দ্বিতীয় দেশ হিসেবে কাতারে কারা যাচ্ছেন, তাদের নাম ঘোষণা করেছেন ব্রাজিল কোচ। গতকাল (সোমবার) রাতে নিয়মিত ও ক্লাবের হয়ে ছন্দে থাকাদের নিয়ে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষ ণা করেছেন তিনি। 

ব্রাজিল বিশ্বকাপে আক্রমণভাগের ৯ জন খেলোয়াড় নিয়ে কাতারে যাচ্ছে। তবে, তন্মধ্যে চমক হিসেবে ফর্মে থাকা রবার্তো ফিরমিনোকে নেওয়া হয়নি। ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে দারুণ ফর্মে আছেন তিনি। অলরেড জার্সিতে নতুন মৌসুমে প্রিমিয়ার লিগে ১২ ম্যাচ খেলে ৬টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছন আরও ৩টি।

এত অসাধারণ খেলেও ব্রাজিলের বিশ্বকাপে দলে জায়গা না পাওয়ায় ভীষণ কষ্ঠ পেয়েছেন ফিরমিনো। লিভারপুলের এই তারকার কাছে বিশ্বকাপ খেলতে না পারার খবর অনেকটাই ‘গুলি খেয়ে মরে’ যাওয়ার মত ই লেগেছে। ব্রাজিলের বিশ্বকাপ দলে জায়গা না হওয়া নিয়ে ফিরমিনো বলেছেন 

“যখন তারা আমাকে বলেছে যে তুমি বিশ্বকাপের দলে নেই, এটা ছিলো আমার জন্য গুনি করে মেরে ফেলার মতোই। আমি যেন আমার হৃদয় ভাঙ্গার শব্দে শুনতে পেলাম।

“ আমি জানিনা আমাকে কেন দলে রাখা হয়নি।আমাকে কি আরো উন্নতি করতে হবে? নাকি দলের আক্রমণভাগের খেলোয়াড়রা আমার থেকে অনেক উপরে? যাইহোক, আমি আমার বন্ধুদের সফলতা কামনা করি।”

আগামী ১৪ নভেম্বর ব্রাজিলের বিশ্বকাপ ক্যাম্প শুরু হবে। ইতালির তুরিনে জুভেন্টাস ট্রেনিং কমপ্লেক্সে ক্যাম্পে ৫ দিনের অনুশীলন শেষে ১৯ নভেম্বর দোহায় যাবে নেইমাররা। 

আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে ব্রাজিলের। ‘জি’ গ্রুপে তাদের অন্য দুই সঙ্গী সুইজারল্যান্ড ও ক্যামেরুন।