ফুটবল > ক্লাব ফুটবল

লেভা ও পিকের লালকার্ডের পরও বার্সাকে জেতালেন ব্রাজিলিয়ান তারকা

দুর্দান্ত জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই কাতার বিশ্বকাপে যাচ্ছে কাতালানরা।

ডেস্ক রিপোর্ট

৯ নভেম্বর ২০২২, দুপুর ১০:০ সময়

[ Screenshot_20221109-100020_Gallery.jpg ]

গতকাল রাতে স্প্যানিশ লা লিগায় ওসানুসা মাঠ এল সাদার স্টোডিয়ামে বড় নাটকীয় এক ম্যাচ মঞ্চায়িত হলো। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে শুরুতেই গোল খেলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। 

বিরতির আগেই রবার্ত লেভানদোভস্কি লালকার্ড দেখে মাঠ ছাড়লে আরও বিপাকে পড়ে দলটি। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও বড় ধাক্কা খায় দলটি।

মাঠে না নেমেই রেফারির সঙ্গে বাকবিতন্ডায় লালকার্ড দেখেন জেরার্ড পিকে। এমন অবস্থায়ও দ্বিতীয়ার্ধে পেদ্রি ও রাফিনিয়ার চমকে জয় নিয়ে বাড়ি ফিরেছে জাভি হার্নান্দেজের দল। 

গতকাল (মঙ্গলবার) রাতে লা লিগা ম্যাচটি ২-১ গোলে জিতেছে বার্সেলোনা।  ঘরের মাঠে ষষ্ঠ মিনিটে ডেভিড গার্সিয়ার গোলে এগিয়ে যায় ওসানুসা। প্রথমার্ধে রবার্ত লেভানদোভস্কি ও জেরার্ড পিকে লালকার্ড দেখা ছাড়া কিছুই করতে পারেনি কাতালানরা। 

বিরতির পর জ্বলে উঠে জাভি হার্নান্দেজের দল। ম্যাচে ৪৮তম মিনিটে পেদ্রির গোলে সমতায় ফিরে দলটি। এরপর ৮৫তম মিনিটে ফ্রাংকি ডি ইয়ংয়ে পাস থেকে গোল করে সফরকারীদের জয়ের উল্লাসে মাতান রাফিনিয়া।

দুর্দান্ত এই জয়ে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থে কেই বিশ্বকাপে যাচ্ছে বার্সেলোনা। ১৪ ম্যাচে ১২ জয় ও এক ড্রয়ে কাতালান দলটির ৩৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।