ফিফা ফুটবল বিশ্বকাপ

রামোস-ডি হেয়াসহ বড় বড় তারকাদের ছাড়াই চমকে দিল স্পেনের বিশ্বকাপ দল

রামোসদের ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে স্পেন।

ডেস্ক রিপোর্ট

১১ নভেম্বর ২০২২, বিকাল ৭:২৭ সময়

[ Screenshot_20221111-192256_Chrome.jpg ]

রিয়াল মাদ্রিদ ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর স্পেনের ইউরো স্কোয়াডে জায়গা পাননি সার্জিও রামোস। তবে, কিংবদন্তি এই ডিফেন্ডার তার চেয়েও ধাক্কাটি বোধহয় খেয়ে ফেললেন এবার। স্পেনের বিশ্বকাপ দলেই জায়গা পেলেন না তিনি। 

আজ (শুক্রবার) কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে স্পেন। লুইস এনরিকের বিশ্বকাপ দলে রয়েছে চমক আর চমক। ক্লাবে হয়ে পারফর্ম করা ফুটবলারদেরই প্রাধান্য দিয়েছেন স্প্যানিশ কোচ। 

স্পেনের বিশ্বকাপ দলে বাদ পড়াদের মধ্যে সার্জিও রামোস ছাড়াও আছেন লিভারপুলের মিডফিল্ডার থিয়াগো আলকানতারা। পাসিং ফুটবলের ধরনের সঙ্গে যায় না বলে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকার গোলরক্ষক ডেডিভ ডি হেয়াকেও দলে রাখেননি এনরিক। 

কাতার বিশ্বকাপে কপাল পুড়েছে চেলসি গোলরক্ষকক আরিজাবালালারেরও। স্পেনের বিশ্বকাপ দলে জায়গা হয়নি ফর্মে ফেরা ব্লুজ তারকার। গেল মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত খেলা নাচোরও জায়গা হয়নি স্পেন দলে। 

কাতার বিশ্বকাপে লুইস এনরিকের দলে বার্সেলোনা খেলোয়াড়দের ছড়াছড়ি। সাবেক ক্লাব বার্সার ৭ জন খেলোয়াড়কে দলে নিয়েছেন এনরিকে। পেদ্রি, গাভি, আনসু ফাতি, সার্জিও বুসকেতস, ফেরান তোরেস, এরিক গার্সি ও জর্ডি আলবারা আছেন লো রোজাদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযানে। 

গেল ইউরোয় স্পেনের দলে ছিলেন না রিয়ালের কোন খেলোয়াড়। তবে, এবার এনরিকের বিশ্বকাপ দলে ২ জন লস ব্লাংকোস তারকা আছেন। তারা হলেন-দানি কার্ভাহাল ও মার্কো অ্যাসেনসিও। 

কাতার বিশ্বকাপে স্পেন খেলবে ‘ই’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে আছে কোস্টা রিকা, জার্মানি ও জাপান। আগামী ২৩ নভেম্বর কোস্টা রিকার বিপক্ষে লুইস এনরিকের দলের বিশ্বকাপ অভিযান শুরু হবে।