ফিফা ফুটবল বিশ্বকাপ

সুয়ারেজ-কাভানিদের নিয়েই ৭২ বছরের অপেক্ষা ঘুচাতে কাতারে যাচ্ছে উরুগুয়ে

কাতার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে উরুগুয়েও।

ডেস্ক রিপোর্ট

১১ নভেম্বর ২০২২, দুপুর ১১:১৪ সময়

[ 20221111_111004.jpg ]

লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানির বয়স ৩৫ হয়ে গেছে। দুজনই নিজেদের সেরা সময়টুকু পার করে ফেলেছে।

কিন্তু, তারপরও তাদের ভেলায় চেপেই কাতার বিশ্বকাপে যাচ্ছে উরুগুয়ে। ৭২ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটাতে চায় লাতিন আমেরিকার দলটি। 

গতকাল (বৃহস্পতিবার) রাতে কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন উরুগুয়ের কোচ আলোনসো। অভিজ্ঞতা ও তারুণের মিশেলে সবশেষ ১৯৫০ সালে বিশ্বকাপ জেতা দলটি কাতারে যাচ্ছে। 

লাতিন আমেরিকার অন্যতম সফল দলটিতে কাভানি ও সুয়ারেজদের মতো অভিজ্ঞরা যেমন আছেন; ঠিক তেমনি জাতীয় দলের জার্সি গায়ে এখনও অভিষেক না হওয়া ২০ বছর বয়সী ফাকুন্দো পেলেস্ত্রিও আছেন।

চোট নিয়ে শঙ্কা থাকলেও বার্সা ডিফেন্ডার রোনালদ আরাউহোকে নিয়েক কাতারে যাচ্ছে উরুগুয়ে। রিয়াল মাদ্রিদের হয়ে সাড়া জাগানো মিডফিল্ডার ফেডে ভাল ভার্দেও আছেন আলোনসোর দলে।

আক্রমণভাগে চলতি মৌসুমে লিভারপুলে যোগ দেওয়া ডাউইন নুনেজের উপরও ভরসা করছে দলটি।  সুয়ারেজ-কাভানিদের সঙ্গে আছেন তার্কিশ লিগে খেলা ম্যাক্সিমিলিয়ানো গোমেজ।

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে খেলবে উরুগুয়ে। যেখানে সুয়ারেজ-কাভানিদের প্রতিপক্ষ হিসেবে আছে ঘানা, পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া। আগামী ২৪ নভেম্বর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু হবে উরুগুয়ে।

উরুগুয়ের বিশ্বকাপ দল

গোলকিপার:

ফার্নান্দো মুসলেরা, সের্হিও রোচেট ও সেবাস্তিয়ান রোসা।

ডিফেন্ডার:

ডিয়েগো গোডিন, হোসে মারিয়া হিমিনেজ, সেবাস্তিয়ান কোতেস, মার্টিন ক্যাসেরেস, রোনালদ আরাউহো, ম্যাতিয়াস ভিনা, ম্যাথিয়াস অলিভেরা, গুইলার্মো ভ্যারেলা ও হোসে রদ্রিগেজ।

মিডফিল্ডার:

ম্যাথিয়াস ভেচিনো, রদ্রিগো বেনতাঙ্কুর, ফেদে ভালভার্দে, লুকাস তোরেইরা, ম্যানুয়েল উগার্তো, ফাকুন্দো পেলেস্ত্রি, নিকোলাস দে লা ক্রুজ, জর্জিয়ান আরাসাকেতা, অগাস্তিন ক্যানোবিও ও ফাকুন্দো তোরেস। 

ফরোয়ার্ড:

ডারউইন নুনিয়েজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ম্যাক্সিমিলিয়ানো গোমেজ।