ফিফা ফুটবল বিশ্বকাপ

ব্রাজিলের জার্সিতে ‘৬ তারকা’ দেখতে আর তর সইছে না পেলের

নেইমারদের নিয়ে আশাবাদী সর্বকালের সেরা ফুটবলার।

ডেস্ক রিপোর্ট

১১ নভেম্বর ২০২২, দুপুর ১২:২৫ সময়

[ 20221111_122412.jpg ]

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। আর মাত্র ৯ দিন পর মধ্যপ্রাচ্যের দেশটিতে অনুষ্ঠিত হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। ইতোমধ্যেই, বিশ্বকাপ নিয়ে বিশ্বের ফুটবলপ্রেমীদের মাঝে তৈরি হয়েছে চরম উত্তেজনা। 

কোন দল ট্রফি জিতবে, কারা চমকে দেবে, এসব নিয়ে হিসাব-নিকাশ শুরু হয়ে গেছে। বাংলাদেশও কাঁপছে ফুটবল-জ্বরে। ডার্বির মতো বিশ্বকাপেও ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থকরা দু’ভাগে ভাগ হয়ে যায়।

এবারের বিশ্বকাপে অন্যতম হট ফেভারিট দল ব্রাজিল। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে তারকা ঠাসা, আর শেষ কয়েক বছর ধরেই অপ্রতিরোধ্য তিতের দলটির হেক্সা জিততে পারে বলেই অনেকের ধারণা। 

এবার নেইমারদের নিয়ে আশাবাদী কিংবদন্তি পেলেও। তিনবারের বিশ্বকাপ জেতা এই মহাতারকার বিশ্বাস, এবার ব্রাজিলে জার্সিতে যোগ হবে আরেকটি তারকা।

নিজের ইনস্টাগ্রামে তিতের দলকে শুভকামনা জানিয়ে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিখেছেন,

“শেষবার আমি যখন ব্রাজিলের জার্সি পরেছিলাম, তখন আমরাই প্রথম তিনবার ট্রফিটির বিজয়ী ছিলাম। এখন আমাদের পাঁচটি তারা (শিরোপা) আছে। ষষ্ঠ তারকা যোগ হতে দেখতে আমার তর সইছে না।”

“এই দলের প্রতি আমার আস্থা আছে এবং আমাদের দলকে শুভকামনা জানাতে এসেছি।”

আগামী ১৪ নভেম্বর ব্রাজিলের বিশ্বকাপ ক্যাম্প শুরু হবে। ইতালির তুরিনে জুভেন্টাস ট্রেনিং কমপ্লেক্সে ক্যাম্পে ৫ দিনের অনুশীলন শেষে ১৯ নভেম্বর দোহায় যাবে নেইমাররা। 

আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে ব্রাজিলের। ‘জি’ গ্রুপে তাদের অন্য দুই সঙ্গী সুইজারল্যান্ড ও ক্যামেরুন।