ফিফা ফুটবল বিশ্বকাপ

মেসি-দিবালাদের নিয়েই স্বপ্নের ভেলায় চেপে বিশ্বকাপে যাচ্ছে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

ডেস্ক রিপোর্ট

১১ নভেম্বর ২০২২, রাত ৯:৫৮ সময়

[ Screenshot_20221111-215406_Chrome.jpg ]

চোটের জন্য পিএসজির হয়ে সবশেষ ম্যাচটি খেলতে পারেননি লিওনেল মেসি। যদিও, আর্জেন্টিনার বড় দুশ্চিন্তার কারণ ছিলো পাওলো দিবালার চোট। রোমার হয়ে খেলতে গিয়ে ভয়াবহ চোটে বিশ্বকাপই অনেকটা শেষ হয়ে গিয়েছিলো ২৮ বছর বয়সী তারকার। 

কয়দিন আগের রোমার কোচ হোসে মরিনহো বলেছিলেন, দিবালাকে নিতে হলে ঝুঁকি নিতে হবে আর্জেন্টিনাকে-ই। আকাশী- নীল দলের কোচ সেটাই করলেন। লিওনেল মেসিদের সঙ্গে আক্রমণভাগে বৈচিত্র্যতা আনা জন্য এখনও চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারা দিবালাকে নিয়েই কাতারে যাচ্ছে আলবিসেলেস্তেরা। 

আজ (শুক্রবার) কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে কাতার বিশ্বকাপের দল সাজিয়েছেন গত বছর মেসিদের কোপা আমেরিকা জেতানো লিওনেল স্কালোনি। 

বিশ্বকাপে মেসিদের দলে চোট নিয়ে দিবালার সঙ্গে ডাক পেয়েছেন চোটে পরা অভিজ্ঞ আনহেল ডি মারিয়াও। যদিও লাতিন আমেরিকার সেরাদের মধ্যমাঠের মধ্যমণি লো সেলসো চোট থেকে সেরে উঠার সর্বোচ্চ চেষ্টা করেও দলে জায়গা পেলেন না। মূলত, সেলসোর চোট এতটাই ঝুঁকিপূর্ণ যে ২৮ বছর বয়সী তারকাকে অস্ত্রোপচারে যেতে হচ্ছে।। 

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। যে খানে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষরা হচ্ছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে মেসিদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু হবে। 

আর্জেন্টিনার বিশ্বকাপ দল

 

গোলকিপার:

এমিলিয়ানো মার্তিনেজ (অ্যাস্টন ভিলা), হেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট)।

ডিফেন্ডার:

নাহুয়েল মলিনা (আতলেতিকো মাদ্রিদ), গনসালো মনতিয়েল (সেভিয়া), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহাম), জার্মান পেৎসেয়া (রিয়াল বেতিস), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্তিনেজ (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্কোস আকুনা (সেভিয়া), নিকোলাস তালিয়াফিকো (অলিম্পিক লিওঁ), হুয়ান ফইথ (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার:

রদ্রিগো দি পল (আতলেতিকো মাদ্রিদ), লিয়ান্দ্রো পারেদেস (জুভেন্টাস), আলেক্সিস মাকআলিস্তার (ব্রাইটন), গিদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), আলেহান্দ্রো গোমেজ (সেভিয়া), এনসো ফার্নান্দেজ (বেনফিকা), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুসেন)।

ফরোয়ার্ড:

আনহেল দি মারিয়া (জুভেন্টাস), লাওতারো মার্তিনেজ (ইন্টার মিলান), হুলিয়ান আলভারেজ (ম্যানচেস্টার সিটি), পাওলো দিবালা (রোমা), নিকোলাস গনসালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি)।

 

বিস্তারিত আসছে...