ফিফা ফুটবল বিশ্বকাপ

ইতালি বিশ্বকাপে নেই, ব্রাজিলকে সমর্থন করবেন রিয়ালের কোচ

বিশ্বকাপে ইতালি না থাকাটা ‘বড় ধাক্কা’ দেখছেন আনসেলত্তি।

ডেস্ক রিপোর্ট

১২ নভেম্বর ২০২২, দুপুর ২:৩৮ সময়

[ Screenshot_20221112-143611_Google.jpg ]

রাশিয়া বিশ্বকাপ খেলতে না পারার ব্যর্থতা ভুলে রবার্তো মানচিনির অধীন দুর্দান্ত ফুটবল খেলছিলো ইতালি। টানা ৩৭ ম্যাচ দলকে হারতে দেননি তিনি। এই রেকর্ডযাত্রায় ২০২১ ইউরোও জিতেছে ইতালি।

বিশ্বকাপ বাছাইপর্বেও পরিষ্কার ফেবারিট ছিলো তারা। কিন্তু সুইজারল্যান্ড ২ পয়েন্টে তাদের টপকে গ্রুপসেরা হয়। আর ওদিকে দ্বিতীয় হয়ে প্লে-অফ ভাগ্য পরীক্ষায় নামতে হয় ইতালিকে। প্লে-অফ ভাগ্য যে ইতালির নেই সেটা তখনই বোঝা গেছে, যখন তাদের পথে পড়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

প্লে-অফের সেমিফাইনালে জিতলেও আবার ফাইনালে রোনালদোর সামনে পড়ার সম্ভাবনা ছিলো ইতালির। তবে, আজ্জুরিরা সেটাও করতে পারেন। পুচকে উত্তর মেসোডোনিয়ার কাছে হেরে তার আগেই বিশ্বকাপ থেকে ছিটকে যায় দলটি। টানা দুবার বিশ্বকাপ খেলতে পারছে না চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

ইতালির বিশ্বকাপে না থাকাটা কার্লো আনচেলত্তির কাছে বিশাল ধাক্কা।রিয়াল মাদ্রিদের কোচ মনে করেন, স্বদেশের অনুপস্থিতি বিশ্বকাপের রং কিছুটা হলেও হারাবে। কাদিজকে হারানোর পর বিশ্বকাপ নিয়ে কথা বলতে গেলে লস ব্লাংকোসদের কোচ বলেন,

“ এটা ছিলো (ইতালির বাদ পড়া) দুঃস্বপ্নের মতো। ইতা লির জন্য বড় ধাক্কা ছিলো। বিশ্বকাপের অন্যতম সেরা দল ছাড়া প্রতিযোগিতার রঙ কিছুটা হলেও হারাবে।”

ইতালি বিশ্বকাপে না থাকায় কার্লো আনচেলত্তি কাদের সমর্থন করবেন সেটা জানিয়েছেন। ইতালিয়ান কোচ বিশ্বকাপে রিয়ালে প্রত্যেক ফুটবলারের দলকে সমর্থন করবে।

“ অবশ্যই আমি বিশ্বকাপ দেখবে। বিশ্বকাপে আমি ব্রাজিল, ফ্রান্স, স্পেন, উরুগুয়ে ও জার্মানিকে সমর্থন করব।আমি আমার খেলোয়াড়দের জন্য উল্লাস করব।”