ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

‘আল্লাহর দয়ায় ফাইনালে উঠেছি, আল্লাহ-ই আমাদের জেতাবেন’

বিশ্বকাপের ফাইনালে নিজেদের শতভাগ উজাড় করে দিবেন বলে জানালেন বাবর আজম।

ডেস্ক রিপোর্ট

১২ নভেম্বর ২০২২, বিকাল ৫:১৬ সময়

[ 20221112_171135.jpg ]

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হেরে খাদের কিনারায় চলে গিয়েছিলো পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেদারল্যান্ডসের চমক জাগানো জয়ে সুযোগ এসে যায় তাদের সামনে। 

বাংলাদেশকে হারিয়ে শেষ চারে যায় বাবর আজমের দল। সেখানে নিউ জিল্যান্ডকে সহজেই হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের প্রত্যাবর্তন যেন রুপকথার গল্পকেও হার মানিয়েছে।

আগামীকাল পাকিস্তানের সামনে সুযোগ এসেছে ৯২' বিশ্বকাপের পুনরাবৃত্তি ঘটানো। সেবার মেলবোর্নে যেভাবে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বমঞ্চে সেরা হয়েছিলো এশিয়ার দেশটি, এবারও সেই বিশ্বকাপের ফাইনালে ইংলিশদের পেল তারা। কাকতালীয়ভাবে, একই ভেন্যু মেলবোর্নেই ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুটোয়। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ফাইনাল নিয়ে কথা বলেছেন বাবর আজম। পাক তারকা আল্লাহর উপর কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, আল্লাহর দয়ায় পাকিস্তান ফাইনালে উঠেছে আর তিনিই তাদের জেতাবেন। পাকিস্তানি অধিনায়ক জানিয়েছেন, ভালো ফলাফলের জন্য ভালো পারফর্ম করাটা জরুরি। 

“আল্লাহ দেওয়া সুযোগটা আমরা লুফে নিয়েছি। ভালো ক্রিকেট খেলে সুযোগ যথায কাজে লাগিয়েছি। আল্লাহ কাছে আমরা কৃতজ্ঞ। তার দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন।”

“প্রথম দুই ম্যাচে আমরা হেরে গিয়েছিলাম। কিন্তু শেষ চার ম্যাচে দারুণভাবে ফিরে এসেছি। আমরা খুব ভালো পারফর্ম করেছি। ভালো ফলের জন্য কারো ভালো করা জরুরি।”

১৯৯২ বিশ্বকাপে চমক দিয়ে ইমরাম খানের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিলো পাকিস্তান। বাবর আজমের সামনে এসে গেলো একই কান্ড ঘটানোর। তাই ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে নিজেদের শতভাগ উজাড় করে দে ওয়ার কথা জানালেন পাকিস্তানের অধিনায়ক। 

”হ্যাঁ, (১৯৯২ বিশ্বকাপের সঙ্গে) মিল তো আছেই। আমরা ট্রফিটা জেতার চেষ্টা করব আর এই দলটার অধিনায়কত্ব করাও গর্বের, বিশেষ করে এমন একটা মাঠে (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড)। ইনশা আল্লাহ আগামীকালের ম্যাচে আমরা নিজেদের শতভাগ উজাড় করে দেব।”