ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

বিশ্বকাপে সাড়া ফেলে বিপিএল মাতাতে আসছেন পাকিস্তানের হারিস

সিলেট স্ট্রাইকার্সে নাম লিখিয়েছেন পাকিস্তানের তরুণ তুর্কি।

ডেস্ক রিপোর্ট

১২ নভেম্বর ২০২২, দুপুর ১০:৪৬ সময়

[ Screenshot_20221112-104252_Chrome.jpg ]

টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্ভবত পাকিস্তানের সেরা অর্জন মোহাম্মদ হারিসের উথান। ২১ বছর বয়সী এই তারকাকে ক্রিকেট বোদ্ধারা পাকিস্তান ব্যাটিংয়ের অন্যতম সম্ভাবনা বলে ভাবছেন। 

বিশ্বমঞ্চে নিজের প্রথম দুই ম্যাচেই হাত খুলে খেলতে তিরিশের আশপাশে আউট হয়েছেন। সেমিফাইনালেও নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬ বলে ৩০ রানের কার্যকরী ইনিংস খেলে বাবর আজমদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

বিশ্বকাপের ফাইনালেও তাঁর ব্যাট থেকে একটি উত্তাল ও বড় ইনিংস বেরিয়ে আসলে মার্ক উড, টম কারান, বেন স্টোকস, আদিল রশিদদের সাজানো ইংলিশ বোলিং হয়ে যেতে পারে এলোমেলো। বলা যায়, পুরো পাকিস্তান এখন সেটার দিকেই তাকিয়ে আছে। 

বিশ্বকাপে হইচই ফেলে দেওয়া পাকিস্তানের তরুণ তুর্কি এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল) মাতাতে আসছেন। মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ আমিরদের সঙ্গে তিনিও বিপিএল খেলতে আসছেন। 

বিপিএলের নতুন ফ্রাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্স মোহাম্ম দ হারিসকে দলে নিয়েছেন। গতকাল সামাজিক যোগা যোগমধ্যমে এক পোষ্ট করে বিষয়টি নিশ্চিত করেছে দলটি। সিলেট স্ট্রাইকার্স লিখেছে- “Muhammad Haris is now a Sylhet Strikers !!! সিলেট স্ট্রাইকার্সের হয়ে ব্যাট হাতে মাঠ মাতাবেন এই তরুণ।”

পাকিস্তানের হয়ে এখন অব্দি ৪ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন মোহাম্মদ হারিস। পিএসএলে করাচি কিংস ও পেশোয়ার জালমির হয়ে পিএসএল  খেলা মোহাম্মদ হারিস ২৬ টি-টোয়েন্টি (স্বীকৃত) খেলে রান করেছেন ৫৩০। স্ট্রাইক রেট ১৩৮.০২, সর্বোচ্চ ৭৯*।