ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

বিপিএলোর লোগো নিয়ে সমালোচনার ঝড়

বিপিএলের নতুন লোগের জন্য প্রতিযোগিতার আয়োজন করেছিল বিসিবি

ডেস্ক রিপোর্ট

১৩ নভেম্বর ২০২২, বিকাল ৬:৫৭ সময়

[ InShot_20221113_185338807.jpg ]

বিপিএলের লোগো নিয়ে সামাজিক মাধ্যমে রীতিমত হাস্যরস তৈরী হয়েছে। বিপিএলকে নতুন ভাবে শুরু করতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সে কারনে লোগোতেও আনতে চাইছে পরিবর্তন। সে উদ্দেশ্য দেশের সকল ডিজাইনারদের উদ্দেশ্যে লোগো তৈরীর জন্য বিশেষ পুরস্কারও ঘোষনা করেছিল বিসিবি। যার লোগো নির্বাচিত হবে, তিনি পাবেন নগদ ১ লক্ষ টাকা। 

বিসিবির এই ঘোষণার পর বিসিবির তথ্য অনুযায়ী ১০০০ এর বেশি লোগো জমা পরে বিসিবির কাছে৷ সেখান থেকে সর্বশেষ ৪ টি লোগো বাছাই করেছে বোর্ড। যে চারটি লোগো সাধারণ মানুষদের ভোটের উপর ছেড়ে দেওয়া হয়েছে। যে লোগোটি সবথেকে বেশি ভোট পাবে সেই লোগোটিই হবে বিপিএল এর লোগো। 

আগামী ৪৮ ঘন্টা সময়ও বেধে দিয়েছে বিসিবি। কিন্তু বিসিবির নিজস্ব সোশ্যাল মিডিয়ায় করা লোগের সেই পোস্টে রীতিমতো নেতিবাচক রিঅ্যাক্ট এবং কমেন্ট পরছে সর্বত্র। বেশিরভাগ দর্শকই লোগোগুলোর ব্যাপারে তীব্র সমালোচনা করছেন। 

বিপিএল শুরু না হতেই ভালোমানের বিদেশী ক্রিকেটারদের প্রাপ্তি নিয়ে সমালোচনা হয়েছে শুরুতে। যদিও পরে পাকিস্তানের নামী ক্রিকেটারদের পাওয়াতে রঙ হারানো বিপিএলও কিছুটা রঙ ফিরে পেয়েছে। 

তবে ডিআরএস নিয়ে জটিলতা কমছেনা এবারও। করোনার কারনে লোকবল সংকটে আগেরবার বিপিএলে ডিআরএস এর আয়োজন করতে পারেনি বিপিএল কতৃপক্ষ। তবে এবার সমস্যা অন্যখানে। বিপিএলের একই সময়ে বিশ্বের অন্তত তিনটি দেশে আলাদা লিগ আয়োজন হবার কথা থাকাতে বিপিএলে ডিআরএস পাবার ব্যাপারে তৈরী হয়েছে শঙ্কা।