ফিফা ফুটবল বিশ্বকাপ

লেভানদোভস্কির মতে- ‘শিরোপার দাবিদার মেসির আর্জেন্টিনা’

মেসিদের ভূয়সী প্রশংসা করল পোলিশ তারকা।

ডেস্ক রিপোর্ট

১৩ নভেম্বর ২০২২, রাত ১০:৪০ সময়

[ Picsart_22-11-13_22-36-20-981.jpg ]

গত বছর ঐতিহাসিক মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। যার মাধ্যমে তিন দশক পর প্রথ কোনো ট্রফি উঠে আসে আকাশী-নীলদের হাতে।

লাতিন আমেরিকার সেরা হয়েই মেসিদের সাফল্যে থেমে যায়নি। চলতি বছর জুলাইয়ে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে উড়িয়ে ফাইনালিসিমার শিরোপাও জয় করে নিয়েছে তারা। এছাড়া, কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ ৩৫ ম্যাচ ধরেই অজেয় আছে দলটি। 

গত কয়েক বছর ধরেই দুর্দান্ত খেলায় এবার বিশ্বকাপে অনেকেই আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন। এবার সেই তালিকায় নাম লিখিয়েছেন রবার্ত লেভানদোভস্কি। কাতার বিশ্বকাপে মেসিদের গ্রুপেই আছে বার্সেলোনা তারকার দল পোল্যান্ড।

বিশ্বকাপে মেসিদের বিপক্ষে মাঠে নামার আগে দলটির ভূয়সী প্রশংসা করলেন ৩৪ বছর বয়সী তারকা। মার্কার সঙ্গে আলাপচারিতায় রবার্ত লেভানদোভস্কি বলেছেন,

“আমি মনে করি, মেসিকে নিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের প্রশ্নে ফেভারিট দেশগুলোর একটি। তারা ৩০ (আসলে ৩৫) ম্যাচে হারেনি; দারুণ খেলছে এবং তারা সত্যিই ভালো একটি দল। তাদের একটা পরিকল্পনা আছে, যা দলগতভাবে অনুসরণ করছে।”

বিশ্বকাপে ‘সি গ্রুপে পড়েছে আর্জেন্টিনা ও পোল্যান্ড। এই গ্রুপে অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে সৌদি আরব এবং মেক্সিকো। আগামী ২২ নভেম্বর সৌদি আরবে বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু হবে মেসিদের। ১ ডিসেম্বর মাঠে নামবে পোল্যান্ড ও আর্জেন্টিনা।