ফুটবল > ক্লাব ফুটবল

নুনোর জোড়ায় স্বস্তি লিভারপুলের, সিটির হারে ‘লাভ’ আর্সেনালের

লিভারপুল জিতেছে, ম্যান সিটি হেরেছে।

ডেস্ক রিপোর্ট

১৩ নভেম্বর ২০২২, রাত ১২:২৩ সময়

[ 20221113_002006.jpg ]

বিশ্বকাপের বিরতিতে যাওয়ার আগে দুর্দান্ত জয় পেল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনকে সহজেই হারিয়েছে ইয়ুর্গন ক্লপের দল। অলরেডদের জয়ের দিনে হেরে গিয়ে আর্সেনালের পথ আরও সহজ করে দিয়েছে ম্যান সিটি। 

আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে লিভারপুল। অলরেডদের হয়ে জোড়া গোল করেছেন ডারউউন নুনেজ। একটি গোল করেছে রবার্তো ফিরমিনো। সাউদাম্পটনের হয়ে একটি গোল করেছেন চে জেক এডামস। 

ঘরের মাঠে এদিন ম্যাচের পঞ্চম মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন রবার্তো ফিরমিনো। অবশ্য সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অলরেডরা। এডামসের গোলে সমতায় ফিরে সাউদাম্পটন। 

গোল খাওয়া পর যেন তেলেবেগুনে জ্বলে উঠে লিভারপুল। প্রথমার্ধেই আরও দুই গোল করে দলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ডারউইন নুনেজ। ২১তম মিনিটে গোল করার পর ৪২তম মিনিটে ব্যবধান আরও বাড়ান উরুগুয়েয়ান তারকা। 

দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ানোর চেষ্ট করেছিলো লিভারপুল। কিন্তু, সাউদাম্পটনের শক্ত রক্ষণদুর্গ আর চিড় ধরাতে পারেনি ইয়ুর্গন ক্লপের দল। ফলে, ৩-২ গোলের জয়েই সন্তুষ্ঠ থাকতে হয় অলরেডদের। 

এদিকে, ইংল্যান্ডের বিশ্বকাপে দলে জায়গা না পাওয়ার ঝাল ম্যানসিটির উপর মিটিয়েছেন ইভান টোনি। ইংলিশ তারকার করা জোড়া গোলেই পেপ গার্দিওলার দলকে হারিয়ে দিয়েছে ব্রেন্টফোর্ড। ইত্তিহাদে অনুষ্ঠিত ম্যাচটি ২-১ গোলে জিতেছে তারা। সিটি হয়ে একমাত্র গোলটি করেছেন ফিল ফোডেন। 

ম্যানসিটির হারে লাভ হয়েছে আর্সেনালের। বিশ্বকাপ বিরতিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই যাচ্ছে লন্ডনের ক্লাবটি। ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চূড়ায় আছে মি কেল আর্তেতার দল। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সিটি। টানা দুই জয়ে ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এসেছে লিভারপুল।