ফিফা ফুটবল বিশ্বকাপ

বিশ্বকাপ খেলার ‘স্বপ্ন চুরমার’ হয়ে গেলেও মেসিদের পাশে থাকবেন লো সেলসো

নিজের কষ্ট চেপে রেখে ২৬ বছর বয়সী মিডফিল্ডার বললেন, এগিয়ে যাও আর্জেন্টিনা।

ডেস্ক রিপোর্ট

১৪ নভেম্বর ২০২২, দুপুর ২:৪৮ সময়

[ Screenshot_20221114-144642_Gallery.jpg ]

আর্জেন্টিনার হয়ে জিওভান্নি লো সেলসো বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে পারবেন কিনা, সেটা নিয়েই শুরুতে শঙ্কা ছিলো। কিন্তু, শেষ পর্যন্ত আর্জেন্টাইন তারকা বিশ্বকাপের আসর থেকেই ছিটকে গেলেন। মেসির ‘হৃদপিন্ড' খ্যাত  মিডফিল্ডারকে ছাড়াই কাতার বিশ্বকাপের দল ঘোষণা করেছে আকাশী-নীলরা।

স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল হয়ে খেলতে গিয়ে চোট পান লো সেলসো। তখনই আর্জেন্টাইন তারকার বিশ্বকাপ খেলা নিয়েই বড় সংশয় জেগেছিলো। জানা যায়, সেলসোর চোটে অস্ত্রোপচার করতে হবে। যদিও, ২৬ বছর বয়সী এ তারকা স্বদেশের টানে অস্ত্রোপচার না করিয়ে বিশ্বকাপ মঞ্চে খেলতে চেয়েছিলেন।

কিন্তু, তা হলো না। অস্ত্রোপচার করাতেই তাকে। এরপর পুরোপুরি সেরে উঠতে তার এক মাস সময় লাগতে পারে। এতে তার বিশ্বকাপ স্বপ্নও শেষ হয়ে যায়। 

দুর্দান্ত ফর্ম নিয়েও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন চুরমার হয়ে যাওয়ায় ভীষণ হতাশ লো সেলসো। তারপরও নিজের কষ্ট চেপে রেখে মেসিদের প্রতি সমর্থন জানিয়েছেন তিনি। নিজের ইনস্টাগ্রামে বিশ্বকাপে আকাশী-নীলদের সমর্থন করে যাওয়ার কথাও জানান আর্জেন্টাইন মিডফিল্ডার। 

“সত্যি বলতে, এই দিনগুলো আমার জন্য খুব কঠিন ও হতাশার। আপনার জানেন, এই চোট আমাকে কিছু সময়ের জন্য মাঠ থেকে দূরে রাখবে। সব শিশুই বিশ্বের সবচেয়ে সুন্দর টুর্নামেন্টে খেলার স্বপ্ন দেখে। আমি সম্ভাব্য সব উপায়ে চেষ্টা করেছি, কিন্তু কোনো উপায় ছিল না।”

“যে দলটি খেলতে যাচ্ছে, তাদেরকে আমি শুভকামনা জানাই। আমার কোনো সন্দেহ নেই যে দেশকে তারা সেরা উপায়ে প্রতিনিধিত্ব করবে। আর্জেন্টিনার আরেক জন নাগরিক হিসেবে আমি দলকে সমর্থন করব। মাঝের এই দিনগুলোয় সমর্থন ও ভালোবাসার জন্য সবাইকে ধন্যবাদ। এগিয়ে যাও আর্জেন্টিনা।”

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। যে খানে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষরা হচ্ছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে মেসিদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু হবে।