ফুটবল > ক্লাব ফুটবল

‘ওরা আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে, আমাকে কালো ভেড়া বানিয়েছে’

ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে বোমা ফাটিয়েছেন রোনালদো।

ডেস্ক রিপোর্ট

১৪ নভেম্বর ২০২২, সকাল ৯:৫৫ সময়

[ Screenshot_20221114-095003_Gallery.jpg ]

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি পরেই মহাতারকা হয়ে ওঠার পথে যাত্রা শুরু করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ঘুরে যখন গত বছর ফিরলেন তখনও ওল্ড ট্রাফোর্ডে তাকে বরণ করে নেওয়া হয় ভালোবাসা দিয়ে।

কিন্তু, সেই সম্পর্ক আর আগের মতো নেই। নতুন মৌসুমের শুরুর পর থেকেই দু' পক্ষের মধ্যে দূরত্ব বেড়েছে। রোনালদোর পড়তি ফর্মের সঙ্গে বেশকিছু কর্মকান্ডে সম্পর্কের বেশ চিড় ধরেছে। এখন এরিক টেন হাগ নতুন কোচ হয়ে আসার পর থেকে পর্তুগিজ মহাতারকা শুরুর একাদশেও জায়গা হারিয়েছেন। 

চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে হয়ে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়েই মুখ খুলেছেন রোনালদো। পর্তুগিজ মহাতারকা রেড ডেভিলদের নিয়ে রীতিমতো বোমা ফাটিয়েছেন। ইউনাইটেড তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বলে দাবি রোনালদোর।  

ইংলিশ পত্রিকা দ্য সানের পিয়েয়ার্স মরগানকে দেওয়া আলাপচারিতায় রোনালদো ইউনাইটেড কোচ এরিক টেন হাগকেও তুলোধুনো করেছেন এসব বলেছেন তিনি।

" ওরা (ম্যানচেস্টার ইউনাইটেড) আমার সঙ্গে  বিশ্বাসঘাতকতা করেছে। আমাকে কালো ভেড়া বানানো হয়েছে। আমি এরিক টেন হাগকে সম্মান করি না। শুধু কোচই নয়, ক্লাবের আশেপাশের অন্য দু-তিনজন লোকও যুক্ত। আমি বিশ্বাসঘাতকতা অনুভব করেছি।"

গত বছর ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের পাঠ চুকানোর পর রোনালদোর রেড ডেভিলদের নগরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যান সিটিতে আসার জোড়ালো গুঞ্জন উঠেন। তবে, শেষ পর্যন্ত নানা নাটকীয়তায় ওল্ড ট্রাফোর্ডেই ফিরেন তিনি। 

আর এসবের পেছনে নেপথ্যের কারিগর ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসনই, এমনটা জানিয়েছেন রোনালদো। পর্তুগিজ মহাতারকার দাবি, ফুটবলে পিতৃতুল্য অ্যালেক্স ফার্গুসনের কথা শুনেই ইউনাইটেডে যোগ দেন তিনি। 

“ আমি আমার হৃদয়কে অনুসরণ করেছি। তিনি (অ্যালেক্স ফার্গুসন) আমাকে বললো, তোমার ম্যান সিটিতে যোগ দেওয়াটা অসম্ভব। আমি বললাম,‘ঠিক আছে’।”

“স্যার অ্যালেক্স চলে যাওয়ার পর থেকে আমি ক্লাবে কোনো বিবর্তন দেখিনি। কিছুই পরিবর্তন হয়নি।"