ফুটবল > ক্লাব ফুটবল

বিশ্বকাপের আগে ‘বোমা’ ফাটিয়ে কড়া শাস্তি পাচ্ছেন রোনালদো

কোচ ও সাবেক ফুটবলারদের নিয়ে বিস্ফোরণ মন্তব্য করে শাস্তি পেতে যাচ্ছেন পর্তুগিজ মহাতারকা।

ডেস্ক রিপোর্ট

১৪ নভেম্বর ২০২২, রাত ৮:৪৭ সময়

[ Screenshot_20221114-204349_Gallery.jpg ]

ক্রিশ্চিয়ানো রোনালদো সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডে সম্পর্ক ভালো নেই— এটা আর কারো অজানা নয়। জুভেন্টাস ছেড়ে বিশাল প্রত্যাশার ফানুস উড়িয়ে ওল্ড ট্রাফোর্ডে ফিরলেও ক্লাবটি হয়ে দ্বিতীয় অধ্যায় মোটেও সুখকর হচ্ছে না পর্তুগিজ মহাতারকার। 

চলতি মৌসুমের শুরুতেই রোনালদো ও ম্যানচেস্টার ইউনাইডের সম্পর্কের অবনতি কথা প্রকাশ্যে আসে। নতুন মৌসুমে শুরু থেকেই চেনা ফর্মে নেই রোনালদো, তার উপর প্রাক-মৌসুমে শুরুতেই দলের হয়ে অনুশীলন না করে জরিমানা গুনেছেন। 

সেখানে অনেকটা ঘি ঢেলে দিয়েছেন এরিক টেন হাগ। ইউনাইটেডের নতুন কোচের অধীনে এখন শুরুর একাদশেও জায়গা পাচ্ছেন না রোনালদো। সবমিলিয়ে যে ক্লাবের হয়ে মহাতারকা হওয়ার পথচলা শুরু করে ছিলেন, ঠিক তাদের হয়ে ভুলে যাওয়ার মতোই সময় কাটাচ্ছেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকা।

রোনালদো ও ইউনাইটেড দু'পক্ষে সম্পর্ক যখন এত তলানিতে গিয়ে ঠেকেছে, তখনই রীতিমতো ‘বোমা' ফাটিয়ে দিলেন পর্তুগিজ মহাতারকা। কাতার বিশ্বকাপের আগে বর্তমান দলকে নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন ৩৭ বছর বয়সী এই তারকা। 

গতকাল ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের কুখ্যাত সাংবাদিক পিয়ার্স মরগানের সঙ্গে আলাপচারিতায় ইউনাইটেডকে শূলে ছড়িয়েছেন রোনালদো। পর্তুগিজ মহাতারকা সরাসরি ইবলে দিলেন, ওল্ড ট্রাফোর্ডে এখন বিশ্বাসঘাতকতা অনুভব করছেন তিনি। সেখানে ইউনাইটেড তো বটেই, ক্লাবটির কোচ এরিক টেন হাগকেও একহাত দিয়েছেন তিনি।

দ্য সানে প্রকাশিত রোনালদোর সাক্ষাৎকার নিয়ে ইতিমধ্যে ফুটবল বিশ্বে তোলপাড় সৃষ্টি করেছে। কোন পক্ষ পর্তুগিজ মহাতারকার হয়ে কথা বলছেন, আবার কেউ তাঁর সমালোচনাও করছেন। 

সেটা আর যাই হোক, ইউনাইটেডের কোচ ও সাবেক ফুটবলারদের নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করে পার পেয়ে যাচ্ছেন না রোনালদো।

আজ (সোমবার) ইউনাইটেড এক বিবৃতিতে জানিয়েছে, আপতত পুরো সাক্ষাৎকারের জন্য অপেক্ষা করছে তারা। এখন মৌসুমের বাকি সময়ের জন্যেই পরিকল্পনা করছে ক্লাবটি।  

ধারণা করা হচ্ছে, সংবাদমাধ্যমে কোচ ও ক্লাবের সাবেক খেলোয়াড়দের নিয়ে নেতিবাচক মন্তব্য করার জন্য জরিমানা গুনতে যাচ্ছেন রোনালদো। ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো জানিয়েছে, রোনালদোকে অন্তত ১ মিলিয়ন পাউন্ড জরিমানা করতে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। একইসঙ্গে দলের সেরা তারকাকে সতর্কও করে দিবে রেড ডেভিলরা।