ফিফা ফুটবল বিশ্বকাপ

যে কারণে বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট মানতে ‘নারাজ’ মেসি

বিশ্বকাপে নিজের দেশকে ফেভারিট মানেন না আর্জেন্টাইন মহাতারকা।

ডেস্ক রিপোর্ট

১৫ নভেম্বর ২০২২, দুপুর ১১:১৪ সময়

[ Screenshot_20221115-111201_Messenger.jpg ]

বর্নাট্য ক্যারিয়ারে সবকিছুই জিতে ফেলা লিওনেল মেসির অপূর্ণতা কেবল বিশ্বকাপের শিরোপাটাই। নিজের শেষ  বিশ্বকাপে এসে বিশ্বকাপ ছোঁয়ার পূর্ণতা নিশ্চয়ই দিতে চাইবেন সাতবারের ব্যালন ডি’অর জেতা এই ফুটবলের মহাতারকা। 

অথচ, নিজের শেষ বিশ্বকাপে খোদ আর্জেন্টিনাকে ফেভারিট বলেই মানলেন না সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। কদিন আগেই মেসি প্রকাশ্যে বলেছিলেন, কাতারে ফেভারিট নয় আর্জেন্টিনা। 

কাতার বিশ্বকাপে দৌড়ে মেসি চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও শিরোপাধারী ফ্রান্সকেই এগিয়ে রেখেছে। এবার আবারও বললেন কাতারে আর্জেন্টিনাকে ফেভারিট ভাবা উচিত হবে না। 

সম্প্রতি, ‘ইউনিভার্সো ভালদানো’এর সঙ্গে আলাপচারিতায় বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট না ভাবার যুক্তি তুলে ধরেন মেসি। পিএসজি তারকার মতে, নিজেদের ফেভারিট না ভেবে বাস্তববাদী হয়ে ধীরেধীরে এগোতে হবে। বিশ্বকাপে মেসি ম্যাচ ধরে ধরে এগোতে চান।

“এখন সব দলের বিপক্ষে খেলাই কঠিন। (বিশ্বকাপে) সব দলকে হারানোই কঠিন হবে।”

“(অপরাজিত থাকার পথে) ইউরোপিয়ান দলগুলোর বিপক্ষে আমরা খুব বেশি ম্যাচ খেলিনি। যদিও ওরা আমাদের বিপক্ষে খেলতে পছন্দ করে না। তবে লাতিন দলগুলোকে হারানোও কঠিন। ”

“আর আমরা ভালো ফর্ম নিয়েই বিশ্বকাপে খেলব। কিন্তু আমরা ফেবারিট তকমার ফাঁদে পা দিয়ে বিশ্বাস করতে পারি না, ফেবারিট হওয়ায় এমনিতেই জিতব। আমাদের বাস্তববাদী হতে হবে এবং ম্যাচ ধরে ধরে এগোতে হবে।”

আগামীকাল (বুধবার) বিশ্বকাপের আগে সবশেষ প্রস্তু তিমূলক ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। দুবাইয়ে আরব আমিরাতের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টায়। 

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। যে খানে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষরা হচ্ছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে মেসিদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু হবে।