ফুটবল > ক্লাব ফুটবল

‘আমার পরিবার এত খারাপ সময় পার করছিলো, ইউনাইটেড বোর্ড তা বিশ্বাসই করেনি’

ম্যান ইউনাইটেডের ম্যানেজমেন্টের উপর রাগ উপড়ে দিলেন পর্তুগিজ মহাতারকা।

ডেস্ক রিপোর্ট

১৫ নভেম্বর ২০২২, দুপুর ২:৪৯ সময়

[ Screenshot_20221115-144625_Gallery.jpg ]

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপের বআর মাত্র ৫ দিন বাকি, পুরো বিশ্ব যখন প্রস্তুতি নিচ্ছে ফুটবল উন্মাদনায় ডুবে যাবার, ঠিক তখনই এক বোমা ফাটালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবল সংশ্লিষ্টদের জন্য যেটি পারমাণবিক বোমার থেকে কম কিছু নয়।

ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের কুখ্যাত সাংবাদিক পিয়ার্স মরগানের সঙ্গে আলাপচারিতায় ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে একের পর এক বোমা ফাটিয়েছেন রোনালদো। ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটির ম্যানেজমেন্ট, মালিকপক্ষ থেকে শুরু করে কোচ তো বটেই, বাদ যায়নি রেড ডেভিলদের সাবেক ফুটবলাররাও। 

চলতি মৌসুমের শুরুর আগে প্রাক-মৌসুমে দলের অনু শীলনে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউনাইটেডের হয়ে থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফরেও যাননি তিনি। 

তখন জানা গিয়েছিলো, ’পারিবারিক সমস্যা’র কারণেই অনুশীলনে যেতে পারেননি পর্তুগিজ মহাতারকা। ওই সময় তাঁর একটি জমজ সন্তানও মারা যায়। যদিও, রোনালদোর দলের অনুশীলনে যোগ না দেওয়ার বিষয়টি ভালো চোখে দেখেনি ইউনাইটেড। 

পিয়ার্স মরগানের সঙ্গে আলাপচারিতায় রোনালদো প্রাক-মৌসুমের অনুশীলন যোগ না দেওয়ার প্রসঙ্গেও কথা বলেছেন। পর্তুগিজ মহাতারকার দাবি, পরিবারের খারাপ সময়ের কথা ইউনাইটেড বোর্ড নাকি বিশ্বাসই করতে চায়নি। শৈশবের ক্লাবটির এমন আচরণে কষ্ট পেয়েছেন তিনি।

"আমার ছোট মেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলো। তাই আমি প্রাক-মৌসুমের  ম্যাচে যোগ দিতে পারিনি। "

"কিন্তু ম্যান ইউনাইটেড বোর্ড আমার কথা বিশ্বাসই করেনি। তারা বুঝতেই চায়নি যে আমার পরিবারের খুব খারাপ সময় যাচ্ছিলো। এই জিনিসটা আমার খুব খারাপ লেগেছিলো।”

গত অক্টোবরে প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে জায়গা না পেলে ৮৯তম মিনিটে রোনালদো মাঠ ছেড়ে টানেলের দিকে রওনা হন। এতে জরিমানাও গুনতে হয় তাঁকে। 

পর্তুগিজ মহাতারকা কোচের এমন কান্ড পছন্দ হয়নি। রোনালদো সরাসরিই ইউনাইটেড কোচের কঠোর সমা লোচনা করেছেন। রোনালদোর দাবি, এরিক টেন হাগ কে তিনি কোন সম্মানই করেন না। 

“আমার তার (টেন হাগ) প্রতি কোনো শ্রদ্ধা নেই, কারণ তিনি আমাকে সম্মান দেখাননি। কারো যদি আমার প্রতি শ্রদ্ধা না থাকে, আমিও তাকে কখনও সম্মান দেখাব না।”