ফিফা ফুটবল বিশ্বকাপ

কিংবদন্তি রুনির চাওয়া- ’মেসি বা রোনালদোর হাতেই উঠুক বিশ্বকাপের শিরোপা'

মেসি বা রোনালদোর হাতে বিশ্বকাপ দেখতে চান ইংলিশ কিংবদন্তি।

ডেস্ক রিপোর্ট

১৬ নভেম্বর ২০২২, রাত ৯:৩৮ সময়

[ Picsart_22-11-16_21-35-59-640.jpg ]

গত দেড় যুগে ধরে পুরনো সব রেকর্ড ভেঙে নতুন করে গড়াটাকে স্রেফ ছেলে-খেলা বানিয়ে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। সময়ের সেরা দুই ফুটবলার প্রতিনিয়তই পুরোনো রেকর্ডকে দুমড়ে মুচড়ে দিয়ে গড়ছেন নতুন করে। 

ক্যারিয়ারে ঠিক কতগুলো রেকর্ডের মালিক হয়েছেন মেসি-রোনালদো, তার আক্ষরিক হিসাব হয়তো তারা নিজেররাও রাখেন না। মাঠে অবিশ্বাস্য অর্জন-কীর্তিতে দুই জনই জায়গা করে নিয়েছেন সর্বকালের সেরাদের ছোট্ট তালিকায়। 

তবে, বর্নাট্য ক্যারিয়ারে ক্লাব ও দেশের হয়ে সম্ভব্য সব কিছুই জিতলেও এখনও তাদের বিশ্বকাপের সোনালী ট্রফিটা ছোঁয়া হয়নি। দু'জনেরই বয়স ছাড়িয়ে গেছে ৩৫। আর দুজনের কথা মতে, এবারই নাকি হতে যাচ্ছে তাদের শেষ বিশ্বকাপ। 

নিজেদের শেষ বিশ্বকাপ কি রাঙ্গাতে পারবেন মেসি বা রোনালদো? তাদের কেউ কি বিশ্বমঞ্চে সেরার মুকুট পড়তে পারবে? ইংলিশ কিংবদন্তি হোয়াইন রুনির চাওয়া এবার এ দুজনের একজনের হাতেই উঠুক এবার বিশ্বকাপ শিরোপা। 

সাবেক ম্যান ইউনাইটেড তারকার মতে, বিশ্বকাপের শিরোপাতেই মেসি বা রোনালদোর ক্যারিয়ারে যথাযথ সমাপ্তি হতে পারে। টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে আলাপ চারিতায় ইংলিশ কিংবদন্তি বলেছেন,

”ফুটবলে নিজে লেগাসি রেখে যাওয়ার ভাবনা নিশ্চিত তার (মেসির) মধ্যে কাজ করে। মেসি কিংবা (ক্রিস্তিয়ানো) রোনালদোকে বিশ্বকাপ জিততে দেখতে পছন্দ করব। এটি তাদের অবিশ্বাস্য ক্যারিয়ারের যথাযথ সমাপ্তি হবে।”

বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। যেখানে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষরা হচ্ছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে মেসিদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু হবে। 

অন্যদিকে, রোনালদোর পর্তুগাল খেলবে এবার ‘এইচ'  গ্রুপে। যেখানে তিন তাদের প্রতিপক্ষ হচ্ছে উরুগুয়ে, ঘানা ও দক্ষিণ কোরিয়া। আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরু হবে পর্তুগিজদের।