ফিফা ফুটবল বিশ্বকাপ

‘মেসিকে বলে এসেছি, আর্জেন্টিনাকে ফাইনালে হারিয়ে বিশ্বকাপ জিতবো’

মেসিকে জানিয়ে দিয়েছেন নেইমার।

ডেস্ক রিপোর্ট

১৭ নভেম্বর ২০২২, দুপুর ১২:৪৮ সময়

[ Screenshot_20221117-124601_Gallery.jpg ]

এ এক শতবর্ষ পুরনো দ্বৈরথ। ফুটবলের ‘সুপার ক্লাসিকো’। দুই কুলীন ফুটবলপাগল জাতির লড়াই। পেলে-ম্যারাডোনার দেশের লড়াই। 

যেভাবেই বিশেষায়িত করা হোক না কেন আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের চেয়ে বড় বিজ্ঞাপন, বড় উপলক্ষ আর হতে পারে না। আর তা যদি সেটা হয় বিশ্বকাপের ফাইনালের লড়াই; তাহলে আর কোন কথাই নেই। 

গত বছর কোপা আমেরিকার ফাইনালে হয়ে গিয়েছিলো ব্রাজিল-আর্জেন্টিনার ধ্রুপদি লড়াই। মহাদেশীয় সেরা হওয়ার লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের তাদের ঘরের মাঠেই হারিয়ে তিন দশকের শিরোপা খরা কাটায় আর্জেন্টিনা। প্রথমবার লিওনেল মেসির দেশের হয়ে শূন্যে ঘরে আসে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আলো। 

কোপা আমেরিকার ফাইনালে সেই যন্ত্রনার হারের প্রতিশোধ নিতে এখন নিশচয় মুখিয়ে আছে ব্রাজিল। আর সেটা যদি বিশ্বকাপের ফাইনালে হয়, তার চেয়ে মধুর আর কি হতে পারে!

ব্রাজিলিয়ান তারকা নেইমার বুঝি সেটাই চায়। বিশ্বকাপের ফাইনালেই আকাশী-নীলদের হারিয়ে শিরোপা জিততে চান তিনি। আর অনেকটা হাসির ছলে তা প্রিয় বন্ধু লিওনেল মেসিকেও জানিয়ে দিয়েছেন তিনি। সম্প্রতি ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ব্রাজিলিয়ান পোষ্টারবয়। 

“আমরা এমনিতে বিশ্বকাপ নিয়ে বেশি কথা বলি না; কিন্তু মাঝে মাঝে আমরা হাসি-ঠাট্টা করি। যেমন, ফাইনালে যদি আমাদের লড়াই হয়, তাহলে কী হবে? আমি তো মেসিকে বলেছি, আমিই চ্যাম্পিয়ন হব আর তোমার বিরুদ্ধে জিতব। এই নিয়ে দু’জনে হাসাহাসিও করেছি।”

নেইমার লিওনেল মেসি ছাড়াও পিএসজির আরেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পেকে নিয়েও কথা বলেছেন। ব্রাজিলিয়ান তারকার কাছে এ দুজনের সঙ্গে একই দলে খেলার অভিজ্ঞতা দারুণ।

”মেসি এবং কিলিয়ান এমবাপের পাশে খেলতে পারাটা দারুণ অভিজ্ঞতা। ওরা দু’জনেই অসাধারণ ফুটবলার। আর মেসিকে তো অনেক আগে থেকেই বিশ্বের সেরা ফুটবলার বলা হয়।”

ইতিমধ্যেই ব্রাজিলের বিশ্বকাপ ক্যাম্প শুরু হয়ে গেছে। ইতালির তুরিনে জুভেন্টাস ট্রেনিং কমপ্লেক্সে ক্যাম্পে ৫ দিনের অনুশীলন শেষে ১৯ নভেম্বর দোহায় যাবে নেইমাররা। আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে সেলেসাওদের