ফিফা ফুটবল বিশ্বকাপ

সাকিব - তামিম যাচ্ছেন ফুটবল বিশ্বকাপে!

ফুটবল বিশ্বকাপে সাকিব ও তামিম সমর্থন করছেন দুই দলকে

ডেস্ক রিপোর্ট

১৭ নভেম্বর ২০২২, রাত ১:১২ সময়

[ images - 2022-11-17T005048.013.jpeg ]
ছবিঃ ইন্টারনেট

ক্রিকেটের মাঠে দুই বন্ধুর গল্প তো অনেক হয়েছে। ক্রিকেট ছাপিয়ে কখনো তামিম সাকিবের বন্ধুত্ব নিয়ে খবর বেড়িয়েছে বেশি। সাকিব-তামিম যদিও বারবারই বলেছেন তাদের বন্ধুত্বটা আগের মতই আছে। সে যাই হোক আপাতত আলোচনাটা ক্রিকেটের বাইরে হলেও সেটি বন্ধুত্ব নিয়ে না।

আলোচনাটা ফুটবল নিয়ে। আর মাত্র কয়েকদিন পরই শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ৷ সেখানে সাকিব তামিমের পছন্দের দল অবশ্য আলাদা। আর তাই ভিন্ন ম্যাচ দেখতে কাতার যাচ্ছেন দুই বন্ধুই। দুই বন্ধু আলাদা যাবেন, তবে সেখানে দেখা হবে কিনা সেটা নিয়ে তথ্য আগাম দেওয়া যাচ্ছে না। 

তামিম ইকবাল ব্রাজিলের ভক্ত। ২৫ নভেম্বর দিবাগত রাত ১ টার সময় ব্রাজিল মুখোমুখি হবে সার্বিয়ার বিপক্ষে। জানা গেছে, সেই ম্যাচে খেলা দেখতে কাতার যাচ্ছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। আর জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলাতে তামিম খেলবেন না৷ 

অন্যদিকে টিটেন খেলতে সাকিব থাকবার কথা আবু ধাবিতে৷ তবে আগের খবর, আর্জেন্টিনা মেক্সিকোর খেলার টিকিট সংগ্রহ করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই ম্যাচটি হবে ঠিক ২৭ তারিখ দিবাগত রাত ১ টার সময়। ২৭ নভেম্বর বাংলা টাইগার্সের ম্যাচ আছে বিকেল চারটার সময়। 

সাকিব আবার সেই দলের অধিনায়কও৷ সুতরাং সাকিবের জন্য ২ ঘন্টার মত সময়ে পৌছনো কঠিন। সুতরাং সাকিব যাবেন কিনা সেটি নিশ্চিত না। বাংলা টাইগার্সের একজন কর্তার সাথে কথা বলেও বিষয়টি নিয়ে কোন সুস্পষ্ট ধারণা পাওয়া গেলো না যার মানে সাকিব ঐদিন ম্যাচে থাকবেন না এরকম কোন সম্ভাবনা এখনো জানেনা টিম ম্যানেজমেন্ট। 

তবে জানা গেছে, মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি যদি সাকিব যেতে না পারেন গ্রুপ পর্বের শেষ ম্যাচে উপস্থিত থাকতে পারেন তিনি। তবে একটা ব্যাপার মোটামুটি নিশ্চিত যে, সাকিব এই বিশ্বকাপের আর্জেন্টিনার একটি ম্যাচ মাঠে বসে দেখতে চেয়েছেন শুরু থেকেই৷ সময় মিলিয়ে কবে সেটি পারবেন নাকি পারবেন না সেটিই এখন বড় প্রশ্ন। 

সাকিব মেসির বড় ভক্ত৷ এতটাই বড় ভক্ত যে নিজের স্ত্রী ছাড়া অন্য কাউকে নিয়ে ঘুরতে যেতে চাইলে তিনি মেসিকে পেতে চাইতেন বলেও বলেছিলেন একটি লাইভে। মেসির সাথে সাক্ষাৎ করবার ইচ্ছের কথাও বলেছেন অনেকবারই৷ ছোট থেকেই আর্জেন্টিনার বড় ভক্ত সাকিব আল হাসান