ফিফা ফুটবল বিশ্বকাপ

আর্জেন্টিনা দলে আবারও চোটের হানা, দুই তারকার বিশ্বকাপই শেষ

মেসিদের দলে এক কোরেয়ার বদলে ফিরলো আরেক কোরেয়া।

ডেস্ক রিপোর্ট

১৮ নভেম্বর ২০২২, দুপুর ১২:২৪ সময়

[ 20221118_122220.jpg ]

গত বুধবার আবু ধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বুধবার সংযুক্ত আরব আমিরাতকে অনায়াসেই হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে আর্জেন্টিনা। প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত জয় পেলেও স্বস্তি ছিলো না আর্জেন্টিনা শিবিরে। বিশ্বকাপ শুরু আগেই চোট ভাবনায় পড়ে যায় আকাশী-নীলরা। 

আমিরাতের বিপক্ষে ম্যাচের পর সংবাদমাধ্যমে বিশ্বকাপ দলে পরিবর্তনের সম্ভাবনা নিয়ে কথা বলেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। কোপা আমেরিকা জেতা এই কোচ জানান, দলের কয়েকজন খেলোয়াড় এখনও সম্পূর্ণ ফিট নন।

অবশেষে সেই শঙ্কাটা ঠিক হয়ে গেল। বিশ্বকাপ শুরু হওয়ার দুদিন আগেই আর্জেন্টিনার বিশ্বকাপ দল থেকে ছিটকে গেল তারকা। চোটের কারণে মেসিদের সঙ্গে বিশ্বকাপ খেলা হচ্ছে না দুই উইঙ্গার আর্জেন্টিনার নিকো গনসালেস ও হোয়াকিন কোরেয়া। 

এ দুজনের বদলি ডাক পেয়েছেন থিয়াগো আলমাদা ও আনহেল কোরেয়াকে। গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। ইতিমধ্যে, দলে জায়গা পাওয়া দুজনই কাতারে রওয়া হয়েছেনও। 

বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক দুদিন আগে আর্জেন্টিনা দলে ডাক পাওয়া আনহেল কোরেয়া খেলেন স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে। গত বছর বছরের আকাশী-নীলদের কোপা আমেরিকা জেতা দলের সদ স্য ছিলেন তিনি। 

আর যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে খেলা মাত্র ২১ বছর বয়সী আলমাদা রগত সেপ্টেম্বর  আর্জেন্টিনা দলে অভিষেক হয়। আটালান্তার হয়ে মেজর সকার লিগে নতুন মৌসুমে ২৯ ম্যাচে ৬ গোল করার পাশাপাশি ৭ গোলে সহায়তাও করেছেন তিনি। 

এবার বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে ‘সি’ গ্রুপে। যেখানে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষরা হচ্ছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে মেসিদের বিশ্বকাপ পুনরুদ্ধারের অভিযান শুরু হবে।