ফিফা ফুটবল বিশ্বকাপ

‘জাদুকরী’ ‘সেরা’ মেসিকে শ্রদ্ধা করেন রোনালদোও

মেসি একজন ভালো মানুষ যে ফুটবলের জন্য সবকিছু করে।

ডেস্ক রিপোর্ট

১৮ নভেম্বর ২০২২, দুপুর ২:৮ সময়

[ Screenshot_20221118-140525_Gallery.jpg ]

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো শক্ত প্রতিদ্বন্দ্বিতা ফুটবল ইতিহাসে বিরল। প্রায় এক যুগ ধরে বিশ্ব ফুটবলে এ দুই তারকা রাজত্ব করছেন। কখনো এগিয়ে যান মেসি, কখনো বা রোনালদো। 

দুজনের মধ্যে সেরা— গত এক দশক ধরে এই প্রশ্ন নিয়ে মেতে আছে গোটা দুনিয়া। কেউ রোনালদোকে সেরা বলেছেন, কেউ আবার লিওনেল মেসিকেই এগিয়ে রাখেন।

তবে, মেসি এবং রোনালদো দুই জনের ক্ষেত্রে ভক্তরা বিশ্বকে দু্ই ভাগে ভাগ করে ফেললেও তারা দুজনই একে অপরের প্রতি বরাবরই শ্রদ্ধাশীল। 

ক্রিশ্চিয়ানো রোনালদোর কন্ঠে তা আরও একবারই প্রকাশ পেল। কাতার বিশ্বকাপের আগে দ্য সানের বিতর্কিত সাংবাদিক পিয়ার্স মরগানের টকটিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে রীতিমতো ফুটবল দুনিয়া টালমাটাল করে দিয়েছেন। 

সেখানেই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে আরেকবার প্রশংসায় ভাসি য়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সাতবারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে নিজের দারুণ সম্পর্কের কথা জানি য়েছেন রোনালদো। ইউনাইটেডের তারকা ‘জাদুকরী' মেসিকে শ্রদ্ধা করে বলেও জানিয়েছেন। মেসি প্রসঙ্গে পর্তুগিজ মহাতারকা বলেছেন,

“সে দুর্দান্ত খেলোয়াড়। জাদুকরী। সেরা। ব্যক্তিগতভাবে আমরা ১৬ বছর ধরে এই মঞ্চে আছি। ভাবতে পারেন, ১৬ বছর! তো তার সঙ্গে আমার দারুণ সম্পর্ক রয়েছে। বন্ধু হিসেবে যেটা বোঝান হয় যে এক বাড়িতে সময় কাটান বা ফোনে কথা বলা, সে অর্থে আমি তার বন্ধু নই।” 

বর্নাট্য ক্লাব ক্যারিয়ারে বেশিরভাগ সময়ই দুজন খেলে ছেন স্পেনের চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবে। যদিও, মেসির প্রতি শ্রদ্ধা আছে রোনালদোর। এমনকি, আর্জেন্টাইন তারকার স্ত্রীর সঙ্গে নিজের স্ত্রীর ভালো সম্পর্ক আছে বলেও জানিয়েছেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকা। 

”সে এমন একজন মানুষ, যাকে আমি সত্যিই শ্রদ্ধা করি, সে যেভাবে আমাকে নিয়ে সবসময় কথা বলে। এমনকি তার স্ত্রী কিংবা আমার স্ত্রী, আমার বান্ধবী, তাদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। খুব ভালো। আমি মেসিকে নিয়ে কী বলতে যাচ্ছি? একজন ভালো মানুষ যে ফুটবলের জন্য সবকিছু করে।’”