ফিফা ফুটবল বিশ্বকাপ

বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষই হয়ে গেল মানের

বিশ্বকাপ থেকে অফিশিয়াল ছিটকে গেলেন সেনেগাল তারকা।

ডেস্ক রিপোর্ট

১৮ নভেম্বর ২০২২, রাত ১:৩১ সময়

[ 20221118_012724.jpg ]

জার্মান বুন্দেস লিগায় বায়ার্ন মিউনিখ–ভের্ডার ব্রেমেন ম্যাচের ১৫ মিনিটের সময় হাঁটুর চোট নিয়ে মাঠ ছেড়ে যান সাদিও মানে। প্রাথমিকভাবে চোটের তীব্রতা এতটা বেশি মনে হয়েছিলো যে, সেনেগাল তারকার বিশ্বকাপ শেষ বলে খবর হয়। 

তবে, তখনও দলের সেরা তারকা নিয়ে আশা ছাড়েননি সেনেগাল কোচ।  সব সংশয় দূর করে দিয়ে ৩০ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে কাতার বিশ্বকাপ দল ঘোষণা করে আফ্রিকার সেরারা। 

আলিউ সিসের আশা ছিলো, প্রথম ম্যাচে না পেলেও সর্বোচ্চ চেষ্টা করে দ্রুত মানেকে সেরে তুলে যেন পরের দুটো ম্যাচ খেলানো যায়। মানেও তার চেষ্টার কোন কম তি রাখেননি। 

তবে, সব চেষ্টাই বিফলে গেল। বিশ্বকাপে যথাসময়ে সেরে উঠা হচ্ছে না মানের। মানের দ্বিতীয় স্ক্যানার রিপোর্ট আসার পর দেখা গেল, হাঁটুর  অস্ত্রোপচার করতেই হবে তাঁর। আর এতে বিশ্বকাপ দলে থাকার পরও বিশ্বকাপ শেষ হয়ে গেল বায়ার্ন মিউনিখ তারকার। 

আজ (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনে সাদিও মানের বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার খবরটি নিশ্চিত করেছে সেনেগাল ফুটবল ফেডারেশন। ফিফার কাছে রিপোর্ট পাঠানোর পতই দলের সেরা তারকার বদলে খেলোয়াড়ের নাম জানাবে আফকন চ্যাম্পিয়নরা। 

কাতার বিশ্বকাপে সেনেগাল খেলবে ‘এ' গ্রুপে। আসরে আফ্রিকা চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচ ২১ নভেম্বর নেদারল্যান্ডসের বিপক্ষে। গ্রুপ পর্বে পরের দুটি ম্যাচ ২৫ নভেম্বর (প্রতিপক্ষ কাতার) ও ২৯ নভেম্বর (ইকুয়েডর)।