ফিফা ফুটবল বিশ্বকাপ

মেসিকে খেলাবেন, আর রোনালদোকে ‘তাড়িয়ে’ দিবেন রুনি

রোনালদো এখন আর দলের জন্য খেলে না।

ডেস্ক রিপোর্ট

২১ নভেম্বর ২০২২, দুপুর ২:৫৯ সময়

[ 20221121_145541.jpg ]

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দুজন একসাথে খেলেছেন। রেড ডেভিলদের বহু সাফল্যের পেছনে কারিগর ছিলেন তারাই। তবে, ওল্ড ট্রাফোর্ডে একই ড্রেসিরুম দীর্ঘসময়  ভাগাভাগি করলেও ক্রিশ্চিয়ানো রোনালদো ও হোয়াইন রুনির মাঝে গভীর সম্পর্ক ছিলো না কখনওই। 

সম্প্রতি, দুজনের দ্বন্ধের কথা আরও একবার প্রকাশ পেয়েছে রোনালদোর কন্ঠে। বিশ্বকাপের আগেই বোমা ফাটিয়েছেন পর্তুগিজ মহাতারকা। দ্য সানের কুখ্যাত সাংবাদিক পিয়ার্স মরগানের সঙ্গে আলাপচারিতা তিনি বর্তমান ক্লাব ইউনাইটেড তো বটেই, রেড ডেভিলদের সাবেক খেলোয়াড়ের এবং নিজের সাবেক সতীর্থ রুনিকেও ধুয়ে দিয়েছেন তিনি। 

পিয়ার্স মরগানের সঙ্গে সাক্ষাৎকারে রুনিকে 'গুপ্তচর' হিসেবে উল্লেখ করেন রোনালদো। ক্ষোভ উগড়ে দিয়ে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ড বলেন, “শুধু সে-ই (রুনি) নয়, বাকি গুপ্তচরদের কথা ভাবুন, যারা আমার সমালোচনা করে থাকে।”

রোনালদোর এমন তির্যক মন্তব্যের পরও পর্তুগিজ মহাতারকাকে নিয়ে শুরুতে কটু কিছু বলেননি হোয়াইন রুনি। বরং কদিন আগে দুবাইতে ২০২২ গ্লোব সকার অ্যাওয়ার্ড ‘প্লেয়ার ক্যারিয়ার এওয়ার্ড' নিতে এসে তাঁর প্রশংসায় ই করেছিলেন তিনি। 

যদিও, শেষ পর্যন্ত নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি রুনি। এবার, ঠিকই রোনালদো ভক্তদের মনে কষ্ট বাড়িয়ে দিয়েছেন ইংলিশ কিংবদন্তি। ভায়াকম১৮- এর বিশ্বকাপ আয়োজনে এসে রুনি বলেছেন, রোনালদো নাকি এখন আর দলের হয়ে খেলেন না। 

শুধু এটা নয়, নিজের পছন্দে একাদশ থেকে সাবেক সতীর্থকে বিক্রি করে দেওয়ার কথাও বলেছেন তিনি। ইংল্যান্ডের সাবেক এই তারকা রোনালদোর চেয়েও লিওনেল মেসিকে নিজের দলে খেলাতে স্বাচ্ছন্দ্যেবোধ

করছেন। মেসি, রোনালদো এবং কেইনের মধ্যে কাকে একাদশে রাখবেন এমন প্রশ্নের জবাবে রুনি বলেছেন, 

“আমি মেসিকে একাদশে রাখব, কেইনকে বেঞ্চে এবং রোনালদোকে বিক্রি করে দিব। কারণ আমার মনে হয় সে এখন দলের জন্য খেলে না।"