ফিফা ফুটবল বিশ্বকাপ

চোটের খবর ‘গুজব’ বলে উড়িয়ে দিলেন মেসি

আমি ভালো আছি, জানালেন মেসি।

ডেস্ক রিপোর্ট

২১ নভেম্বর ২০২২, রাত ১১:১৫ সময়

[ 20221121_231048.jpg ]

বিশ্বকাপ শুরুর আগেই লিওনেল মেসিকে নিয়ে শঙ্কার মেঘ দেখা গিয়েছিলো। অনেকেই আর্জেন্টাইন মহাতারকার চোটের ‘গুজব’ রটিয়ে দিয়েছিলো। ইউরোপের কিছু গণমাধ্যমে খবর আসে, প্রথম ম্যাচেই নাকি দলের সেরা তারকাকে পাবেনা আলবিসেলেস্তেরা। 

কাতারে প্রথম দিনে দলের সঙ্গে অনুশীলন করেননি, দ্বিতীয় দিন একাই করলেন অনুশীল—মেসিকে নিয়ে এমন ‘লুকোচুরি’ সেই গুঞ্জনের পালে আরও হাওয়া দেয়। এতে আর্জেন্টিনা সমর্থকদের মনে বড় ভয় ধরে গিয়েছিলো। সাতবারের বর্ষসেরা ফুটবলারের কিছু হয়নি তো?

অবশেষে, সব গুজব জবাব দিলেন মেসি। আর্জেন্টাইন মহাতারকা নিজেই এসে চোটের সব খবর গুজব বলে উড়িয়ে দিয়েছেন। পিএসজি তারকা জানালেন, কোন ভয় নেই তিনি ঠিক আছেন। 

আজ (সোমবার) দলের সঙ্গে অনুশীলন করার পর চোট সমস্যায় ভুগছেন কিনা এমন প্রশ্নের জবাবে এসব বলেছেন তিনি। মেসি আর্জেন্টিনা সমর্থকদের শঙ্কিত না হওয়ার আহবান করেছেন। 

“না আমার কোন ধরনের সমস্যা নাই। অনুশীলন আমার না থাকা, অনুশীলনে কিছু অংশে আমার অংশগ্রহণ না করা- এসব নিয়ে আমি বেশ কিছু জায়গায় গুজব রটতে দেখলাম। এগুলি স্রেফ সাবধানতা। শঙ্কিত হওয়ার মতো কিছু না।”

আগেই কাতার বিশ্বকাপকে নিজের শেষ বিশ্বকাপ বলে জানিয়ে দিয়েছিলেন মেসি।এবার আরও একবার সেটা মনে করিয়ে দিলেন তিনি। আর্জেন্টাইন মহাতারকা জা নালেন, নিজের স্বপ্ন পূরণের এটাই শেষ সুযোগ। 

“ এই বিশ্বকাপ আমার কাছে বিশেষ কিছু। সম্ভবত, আমার স্বপ্ন পূরণের শেষ সুযোগ। দলের কিছু খেলো য়াড়ের মাঝে এখনও উদ্বেগ ও স্নায়ুচাপ বিদ্যামান রয়েছে। এটা তাদের প্রথম বিশ্বকাপ। আগামীকাল আমাদের একটি কঠিন খেলা হবে।”

আগামীকাল বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। বিশ্ব মঞ্চে ‘সি’ গ্রুপে মেসিদের বাকি দুই প্রতিপক্ষ হচ্ছে পোল্যান্ড ও মেক্সিকো।