ফিফা ফুটবল বিশ্বকাপ

সুন্দর ফুটবল খেলে সমর্থকদের মন ভরিয়ে দিতে চান আর্জেন্টিনা কোচ

বিশ্বকাপের ফেভারিট নিয়ে ভাবছেন না লিওনেল স্কালোনি।

ডেস্ক রিপোর্ট

২২ নভেম্বর ২০২২, দুপুর ১:৫৪ সময়

[ Picsart_22-11-22_13-52-08-046.jpg ]

৩৬ বছর ধরে বিশ্বকাপের শিরোপা নেই। দু'বার খুব কাছে গিয়েও শূন্য হাতে ফিরতে হয় তাদের। তারপরও বিশ্বের কোটি কোটি ভক্ত আর্জেন্টিনার দিকেই তাকিয়ে আছে। এবার বুঝি মুখে হাসি ফুটবে তাদের। 

আজ (মঙ্গলবার) আর্জেন্টিনার বিশ্বকাপ পুনরুদ্ধারের আরেকটি অভিযান শুরু হচ্ছে। দোহার লুসাইল স্টোডিয়ামে কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই মধ্যপ্রাচ্যে দেশ সৌদি আরবের মুখোমুখি হবে আকাশী-নীলরা। বাংলা দেশ সময় বিকাল ৪টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

গত আড়াই বছর ধরে দারুণ ফর্মে আছে আর্জেন্টিনা। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে আন্তর্জাতিক ফুটবলে সবেচেয়ে বেশি ম্যাচ অজেয় থাকার বিশ্বরেকর্ডের সাম নে তারা। স্রেফ সৌদি আরবের বিপক্ষে-ই হার এড়াতে পারলে ইতালির বিশ্ব রেকর্ড ছুঁয়ে ফেলবে তারা। 

অনেক বিশ্লেষকের মতে, এবার বিশ্বকাপের ফেভারিট মেসিরা। যদিও, আর্জেন্টিনা কোচ সেটা নিয়ে ভাবছেন না। লিওনেল স্কালোনি সুন্দর ফুটবল খেলে ভক্তদের মন জয় করতে চান। সৌদি আরবের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানান তিনি।

”অন্য ভালো দলগুলোর সঙ্গে আমরা প্রতিদ্বন্দ্বিতা করব। বিশ্বকাপে খেলা উপভোগ করব। আশা করি, আর্জেন্টিনার এবং বাকি সমর্থকরা এমন একটি দল দেখে খুশি হবে যারা নিজেদের পছন্দে ফুটবল খেলে। সুন্দর ফুটবল খেলে আমরা তাদের মন ভরিয়ে দিতে চাই।”

আর্জেন্টিনা কোচের মতে, বিশ্বকাপের সবচেয়ে বেশি ফেভারিট দল ইউরোপের। স্কালোনির ভাষায় ফেভারিট হলেই নয়; বরং খুটিনাটি বিষয়গুলি একটি দলকে বিশ্ব চ্যাম্পিয়ন করে তুলবে।

“সবচেয়ে বেশি ফেভারিট দলটি সাধারণত বিশ্বকাপ জেতে না। বিশ্বকাপ জিততে পারে এমন অন্তত ৮ বা ১০ বড় দল আছে, যাদের বেশিরভাগই ইউরোপের।”

“আমি মনে করি, এটা ভালো বা খারাপ খেলার কারণে নয়, বরং খুঁটিনাটি আরও অনেক কিছুর কারণে। এই বিশ্বকাপও এর থেকে আলাদা হবে না। এটি খুঁটিনাটি বিষয় যা একটি দলকে বিশ্ব চ্যাম্পিয়ন করে তুলবে। যারা ভালো খেলবে কিংবা ফেভারিটদের একটি তারাই জিতবে এমন নয়।”