ফিফা ফুটবল বিশ্বকাপ

মেসিদের হারানোর আনন্দে ’সরকারি ছুটি’ ঘোষণা সৌদি আরবের

আর্জেন্টিনাকে হারানোয় আগামীকাল সৌদি আরবে একদিনের সরকারি ছুটির ঘোষণা।

ডেস্ক রিপোর্ট

২২ নভেম্বর ২০২২, রাত ১১:১৪ সময়

[ 20221122_231049.jpg ]

অবিশ্বাস্য অঘটনের শিকার হয়ে গেল আর্জেন্টিনা। নিজেদের সবশেষ টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপ মিশন শুরু করেছিলো কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। ইতিহাস, ঐতিহ্য ও শক্তিমত্তয় ফিফা র‍্যাংকিং ৫২ নম্বরে থাকা সৌদি আরবের বিপক্ষে সবকিছুতেই এগিয়ে ছিলো দলটি।

কিন্তু, দুঃস্বপ্নের দিনে তারাই কিনা হেরে গেল পুচকে মধ্যপ্রাচ্যের দলটির কাছে। আজ (মঙ্গলবার) দোহার লুসাইল স্টোডিয়ামে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে আরবের বাজপাখিরা।

বিশ্বকাপের প্রথম ম্যাচে শুরুতেই পেনাল্টি থেকে করা লিওনেল মেসি গোলে এগিয়ে গিয়েছিলো আর্জেন্টিনা।

গোল খেয়ে নিজেদের রক্ষণ সামলিয়ে নেয় সৌদি আর ব। এরপর বিরতি থেকে ফিরেই করে বাজিমাত। আল শেহরি ও আল দাওসারি গোলে আকাশী-নীলদের স্তব্ধ করে দেয় তারা। 

১৯৭৪ সালের পর প্রথমবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ২ গোল হজম করল আর্জেন্টিনা। সবমিলিয়ে ৩৬ ম্যাচ পর হারের মুখ দেখল দলটি। বিশ্বকাপে ইতিহাসে জাপানে পর এশিয়ার স্রেফ দ্বিতীয় দল হিসেবে লাতিন আমেরিকার কোন দল রে হারাল সৌদি আরব।

বিশ্বকাপে আর্জেন্টিনার মতো দলকে হারিয়ে উচ্ছাসে ভাসছে সৌদি আরব। আর দেশবাসী সকলকে এমন আনন্দে যোগ দিতে সুযোগ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটির সরকারও। 

মেসিদের হারানো আনন্দে আগামীকাল (বুধবার) সর কারি ছুটির ঘোষণা দিয়েছে সৌদি আরব। সৌদি প্রেস এজেন্সি এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থাটি জানিয়েছে, যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পরামর্শে জাতীয় দলের বিজয় উদযাপন উপলক্ষে বুধবার সাধারণ ছুটির অনুমোদন দিয়েছেন বাদশাহ সালমান। এদিন দেশটির সব সরকারি ও বেসরকারি অফিস এবং সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।