ফিফা ফুটবল বিশ্বকাপ

রোনালদোর ঐ অশ্রুসিক্ত চোখে ক্ষত-বিক্ষত হৃদয়ের চিৎকার

এই রোনালদো হয়ত একটা সময় খেলাও বন্ধ করে দিবেন, হয়তবা সবুজ কার্পেট তাকে মিস করবে কিন্তু রোনালদো নামক নক্ষত্রটা কখনো কি নিভে যাবে! বোধহয় না

ওয়াহেদ মুরাদ

২৫ নভেম্বর ২০২২, রাত ১২:৫৭ সময়

[ Screenshot 2022-11-25 005713.png ]

গ্যালাক্সীতে অনেক অনেক নক্ষত্র থাকে আর সেই নক্ষত্রগুলোও অনেক সময় আঘাতে নিভে যায় আবার কোন কোন নক্ষত্র নিভু নিভু করেও নেভেনা। টিম টিম করে জ্বলতে থাকে, জানান দিতে থাকে নিজের অস্তিত্ব। দুনিয়া থেকে টেলিস্কোপে ধরা পরে, সেই নক্ষত্রটি এখনো বেঁচে আছে। রোনালদো ঠিক তেমন এক নক্ষত্র যা হয়ত কখনো নেভার না। 

এই রোনালদো হয়ত একটা সময় খেলাও বন্ধ করে দিবেন, হয়তবা সবুজ কার্পেট তাকে মিস করবে কিন্তু রোনালদো নামক নক্ষত্রটা কখনো কি নিভে যাবে! বোধহয় না। পতুর্গালের হয়ে ৫ বার বিশ্বকাপ খেলতে নামবার আগে কি বাজে সময়টাই না পার করছেন রোনালদো। প্রাণের ক্লাবের ধারালো রুপে ক্ষতবিক্ষত রোনালদো আপাতত ক্লাবহীন। 

আহত রোনালদো ম্যাচ শুরুর আগে যখন জাতীয় সংগীতের জন্য দাড়ালেন তখন ক্যামেরায় ধরা পড়লো রোনালদোর চোখের কাঁপা আর্তনাদ। সিক্ত চোখদুটো অনেক কথা বলতে চাইলেও পারেনি, সেই কথা ফুঁটেছে ম্যাচে। পেনাল্টি থেকে রোনালদোর গোলটা একটা বার্তার, একজন রোনালদোর বার্তা। 

ঘানার বিপক্ষে ৩-২ গোলে জিতেছে পর্তুগাল। ১ গোল করে ম্যাচের ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন রোনালদো। বড় দলগুলোর মত প্রথম ম্যাচে পা হড়কানোর পরিস্থিতিও তৈরী হয়েছিল তবে সে কঠিন পরিস্থিতিতে যেতে হয়নি রোনালদোকে। 

বিশ্বকাপ শেষে রোনালদোও কোন না কোন ক্লাবে ঠিকই নাম লেখাবেন। তবে ক্লাব যে ক্ষত রোনালদোকে দিয়েছে তা হয়তবা বয়ে বেড়াবেন অনেক বছর। রোনালদো তার আগেই হয়ত চাইবেন বিশ্বকাপ জিতে সবকিছুকে দুমড়ে মুচড়ে দিতে।