ফিফা ফুটবল বিশ্বকাপ

স্বদেশের জার্সিতে ‘লাথি’ মারায় মেসিকে হুমকি দিলেন মেক্সিকান বক্সার!

মেক্সিকোর জার্সি ও পতাকায় অসম্মান করেছে আর্জেন্টাইন মহাতারকা।

ডেস্ক রিপোর্ট

২৮ নভেম্বর ২০২২, দুপুর ৩:৪৭ সময়

[ Screenshot_20221128-154619_Gallery.jpg ]

দুর্দান্ত ফর্ম নিয়ে মরুর বুকে আসলেও পুঁচকে সৌদি আরবের কাছে হেরে আর্জেন্টিনার বিশ্বকাপে টিকে থাকার পথ কঠিন হয়ে গিয়েছিলো। নিজেদের বিশ্ব মঞ্চে টিকিয়ে রাখতে দ্বিতীয় ম্যাচে হার এড়ানোর কোন বিকল্প ছিলো না কোপা আমেরিকা চ্যাম্পিয়ন দলটির।

এমন ম্যাচে নিজেরই কিছু একটা করতে হবে, এটা নিশ্চয়ই লিওনেল মেসি জানতেন। মেসি করলেনও। মেক্সিকোর রক্ষণ ভাঙ্গা যখন দুঃসাধ্য মনে হচ্ছিল, তখন দুর্দান্ত এক গোল করলেন। পরে ম্যাচে শেষদিকে তাঁর পাস থেকেই দারুণ আরও একটা গোল করলেন এনজো ফার্নান্দেসও।

লুসাইল স্টেডিয়ামে ম্যাচটা আর্জেন্টিনা জিতল শেষ পর্যন্ত ২-০ গোলে। যে জয় আর্জেন্টিনা ও মেসিকে টিকিয়ে রাখল বিশ্বকাপেও। পোল্যান্ডের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটা জিতলেই এখন পরের রাউন্ড নিশ্চিত আর্জেন্টিনার। সুযোগ থাকবে ওই ম্যাচটা ড্র করলেও।

পাহাড়সম চাপ নিয়ে দুর্দান্ত এই জয়ে স্বভাবতই উল্লাসে মেতে উঠেছিল আর্জেন্টিনা দলের সকল খেলোয়াড়। ড্রেসিংরুমে এই জয়ে উদ্‌যাপনের সময়জ মেসি নিজ জায়গায় বসে তার বুট খুলছিলেন। তখন মেক্সিকোর জাতীয় দলের একটি জার্সি মাটিতে পড়েছিলো বলে মনে হয়। 

আর সেটা মেসি ’লাথি’ মেরে সেটি সরিয়ে রাখে।বিভিন্ন সংবাদমাধ্যমে খবর আসে, ড্রেসিংরুমে আর্জেন্টিন মহাতারকা নাকি মেক্সিকোর জার্সি ও পতাকা  দিয়ে ড্রেসিং রুমের ফ্লোর পরিষ্কার করেছেন।

নিজ দেশের জার্সির উপর সাতবারের বর্ষসেরা ফুটব লারের এমন কান্ডে রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ। ৩২ বছর বয়সী এই বক্সার হুমকিও দিয়েছেন। নিজের টুইটার পাতায় তিনি লিখেছেন।

“তোমারা কী দেখেছ, মেসি আমাদের জার্সি ও পতাকা দিয়ে মেঝে পরিষ্কার করছে। ঈশ্বরের কাছে প্রাথর্না করুক মেসি, যেন আমার সামনে না পড়ে।”

“আমি যেমন আর্জেন্টিনাকে শ্রদ্ধা করি, তারও মেক্সিকোকে সম্মান করতে হবে। আমি পুরো দেশের কথা বলছি না, মেসি যে বাজে কাজটি করেছে সেটার কথা বলছি।”