ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

চোটপ্রবণ তাসকিনকে টেস্টে খেলানো নিয়ে ভাবছে বিসিবি

গত ৮ মাস টেস্টে একটা ম্যাচও খেলতে পারেননি তাসকিন আহমেদ

ডেস্ক রিপোর্ট

১২ ডিসেম্বর ২০২২, বিকাল ৬:৫৪ সময়

[ prothomalo-bangla_2022-12_217c36cf-9f52-4501-bd1d-fac3217bd2d9_Taskin_during_practice_at_SCG___1.webp ]
ছবি: প্রথম আলো

পিঠের চোটের কারনে ওয়ানডে সিরিজে খেলেছেন দুই ম্যাচ বিরতি দিয়ে। তবে টেস্ট খেলতে একজন ক্রিকেটারের যে ধরনের ওয়ার্ক লোড নিতে হবে তার সবটা নেবার মত পরিস্থিতি তাসকিন আহমেদ এর আছে কিনা সেটাই এখন প্রশ্ন। আর সেই কারনেই ভারতের বিপক্ষে প্রথমে টেস্ট এর একাদশে না থাকার সম্ভাবনা আছে তাসকিন আহমেদ এর। 

গত ৮ মাস টেস্টে একটা ম্যাচও খেলতে পারেননি তাসকিন আহমেদ। অনুশীলন দেখে সিদ্ধান্ত হতে পারে তাসকিন ইস্যুতে। অত্যন্ত চোটপ্রবণ হবার কারনে তাসকিনকে হুট করে টেস্ট ক্রিকেটে নামিয়ে দেওয়া হবে কিনা সেটিই এখন বড় প্রশ্ন। 

গনমাধ্যমের সাথে কথা বলার সময় তাসকিন আহমেদ বলেন, “অলরেডি ম্যানেজেমন্ট ও দল আমার ওয়ার্কলোড বিল্ডআপ নিয়ে ভাবছে, যেহেতু কেবলই চোট থেকে এলাম। তাই ওয়ার্কলোড, ফিটনেস, বোলিং লোড সবকিছু বাড়ানো নিয়ে কাজ করছি। যদি এই ম্যাচের আগে লোড পূরণ হয়, সেক্ষেত্রে হয়তো যদি তারা মনে করেন, তাহলে আমি খেলব। 

যদি ওয়ার্কলোড পূরণ না হয়ে থাকে তাহলে এই টেস্টটা ম্যানেজমেন্ট আমাকে নাও খেলাতে পারে। হয়ত দ্বিতীয় টেস্ট লক্ষ্য বানাতে হবে।”“তো, এটা নিয়ে তারা এর মধ্যেই ভাবছে এবং আমার সঙ্গেও কথা বলা হয়েছে। আমার ওয়ার্কলোড পরিকল্পনা অলরেডি আমাকে দিয়েছে। ওটাই অনুসরণ করছি।”

চট্টগ্রাম টেস্টে তাই তাসকিন আহমেদকে না খেলানোর একটা বড় সম্ভাবনা আছে। হয়ত ঢাকা টেস্টে আবারও ফিরতে পারেন তাসকিন। এমন সম্ভাবনাই এখন বেশি চাওড় ক্রিকেট পাড়ায়