ফিফা ফুটবল বিশ্বকাপ

বিশ্বকাপে মেসির এমন খেলা নাকি জীবনে দেখেননি মার্টিনেজ

আর্জেন্টিনার গোলরক্ষকের সাক্ষাৎকার প্রকাশ করেছে একটি গনমাধ্যম

ডেস্ক রিপোর্ট

১৫ ডিসেম্বর ২০২২, দুপুর ১২:৬ সময়

[ 20221215_120441.jpg ]

ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা দল কেমন করতে পারে সেটি নিয়ে ইতিমধ্যেই কাঁটাছেড়া চলছে সবখানে। গোলকিপার থেকে শুরু করে স্ট্রাইকার, সবাই কোন না কোনভাবে পারফর্ম করছেন। এমিলিয়ানো মার্টিনেজ সম্প্রতি একটি সাক্ষাৎকার দিয়েছেন আর্জেন্টিনার পত্রিকাকে। 

কোপা আমেরিকা, ফাইনালিসিমো এরপর বিশ্বকাপ, রুপকথার মত যেন সময় যাচ্ছে আর্জেন্টিনার। এই যাত্রা ঠিক কেমন ছিল সেই বর্ননাই করেছেন এমিলিয়ানো মার্টিনেজ। 

মার্টিনেজ বলেন, “যখন আমি এই দলে খেলতে শুরু করেছিলাম, তারপর থেকে দিনকে দিন আমরা আরও উন্নতি করেছি। আমরা এখন সেই কোপা আমেরিকা জয়ী দল নই, আমরা ফিনালিস্সিমা জয়ী দল নই, আমরা এক ধাপ এগিয়ে আছি।”

ফাইনালে জেতার স্বপ্নে বিভোর এখন আর্জেন্টিনা। গোলকিপার মার্টিনেজও এর বাইরে নন। তিনি বলেন, "আমাদের বড় কিছুতে বিশ্বাস রাখতে হবে। সে জন্য কাজ করতে হবে…আমাদের প্রতিভা আছে। আমি আর্জেন্টিনায় ফিরে ওবেলিস্কোতে আমার সতীর্থদের সঙ্গে উদযাপন করার স্বপ্ন দেখি।”

নিজেদের রক্ষন আর আক্রমণভাগ নিয়ে দারুন সন্তুষ্ট তিনি। মার্টিনেজের মতে, “(ক্রোয়েশিয়া ম্যাচে) প্রথমার্ধের বিরতিতে আমরা কথা বলেছিলাম, একে অপরকে বলেছিলাম, ‘এবার আমরা আগের মতো ঘটনা ঘটতে দেব না’। আমরা রক্ষণে খুব ভালো খেলেছি। আর আমাদের আক্রমণভাগে চার জন বিশ্বমানের খেলোয়াড় আছে।”

লিওনেল মেসিকে নিয়েও কথা বলেছেন তিনি। মেসিকে নিয়ে রীতিমতো ঘোরের মধ্যেই আছেন তারা। মার্টিনেজ বলেন, “আমি তাকে ভালোবাসি। কোপা আমেরিকায় সে যা করেছিল, তা বিশাল কিছু। কিন্তু এই বিশ্বকাপে সে যা করছে, তা আমি জীবনে দেখিনি।”

 

 

কোটেশন অনুবাদঃ বিডিনিউজ ২৪